ভিতরে

প্রিমিয়ার লিগ: সাউদাম্পটনকে হারিয়ে টিকে থাকার স্বপ্ন ধরে রাখলো ওয়েস্ট ব্রুম, ব্রাইটনের সাথে ড্র করেছে এভারটন

সাউদাম্পটনকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে প্রিমিয়ার লিগ থেকে রেলিগেটেড না হবার স্বপ্ন কিছুটা হলেও টিকিয়ে রেখেছে ওয়েস্ট ব্রুমউইচ আলবিয়ন। এদিকে সোমবার দিনের আরেক ম্যাচে ব্রাইটনের সাথে গোলশুন্য ড্র করে পয়েন্ট হারিয়েছে এভারটন।
হথ্রন্সে এমবায়ে ডিয়াগনের গোল ভিএআর প্রযুক্তি বিতর্কিত ভাবে বাতিল করে দিলে প্রথমার্ধের শুরুতেই এগিয়ে যাওয়া হয়নি স্বাগতিক আলবিওনের। কিন্তু স্যাম অলড্রিচের দল তাতে দমে যায়নি। ম্যাথেয়াস পেরেইরার পেনাল্টি ও ম্যাট ফিলিপের স্ট্রাইকে বিরতির আগে ২-০ গোলের লিড পায় স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধে ক্যালুম রবিনসনের গোলে ওয়েস্ট ব্রুমের টানা দ্বিতীয় জয় নিশ্চিত হয়। আগের ম্যাচে ব্যাগিসরা চেলসিকে ৫-২ গোলে বিস্ময়করভাবে পরাজিত করে পূর্ণ তিন পয়েন্ট সংগ্রহ করেছিল।
এই জয়ে তলানির দ্বিতীয় দল আলবিওন রেলিগেশন জোন থেকে একধাপ উপরে থাকা নিউক্যাসেলের থেকে আট পয়েন্ট আছে, হাতে রয়েছে আর মাত্র সাতটি ম্যাচ।
শেষ দুই ম্যাচে ব্যাগিসরা আট গোল করেছে। সর্বশেষ ১১ ম্যাচে সব মিলিয়ে তারা যা গোল করেছিল তার থেকে দুটি গোল বেশী করেছে আগের দুই ম্যাচে। কিন্তু তাদের এই দেরীতে পুনর্জাগরণ হয়ত এবারের মৌসুমে প্রিমিয়ার লিগ থেকে রেলিগেশন বাঁচাতে পারবে না।
অলড্রিচ বলেছেন, ‘আমরা এই মুহূর্তে দুটি অতি গুরুত্বপূর্ন জয় তুলে নিয়েছি যার থেকে আমরা কিছুটা হলেও বাঁচার আশা করতে পারি। কিন্তু দুর্ভাগ্যবশত: আমাদের অন্য দলগুলোর পরাজয়ের অপেক্ষায় থাকতে হবে।’
প্রযুক্তি যে সবসময় সহায়ক ভূমিকা পালন করতে পারে না তা কাল আরো একবার প্রমানিত হয়েছে। অলড্রিচও বিষয়টি নিয়ে বিরক্ত প্রকাশ করেছেন। ওয়েস্ট ব্রুম বস বলেন, ‘আমি সত্যিই দারুন ভীত। তাদের কারনে আমরা অনেকেই নিজেদের সুযোগগুলো উপভোগ করার চেষ্টা থেকে ব্যর্থ হচ্ছি।’
আগামী সপ্তাহে লিস্টারের বিপক্ষে এফএ কাপের সেমিফাইনালের আগে এই পরাজয় সম্ভবত সাউদাম্পটনকে কিছুটা হলেও পিছিয়ে দিবে। ম্যাচ শুরুর মাত্র চার মিনিটের মধ্যেই আলবিওনকে হতাশ করে ভিএআর। পোস্টের খুব কাছে থেকে ডিয়াগনে বল জালে জড়ালেও অফসাইডের কারনে তা বাতিল করা হয়। মাঠের এই সিদ্ধান্তের অটল থাকে ভিএআর। কারন টেলিভিশন ক্যামেরাতে সঠিকভাবে এ্যাঙ্গেলটি ধরা পড়েনি। কিন্তু পেরেইরা আর স্বাগতিক শিবিরকে হতাশ করেননি। ৩২ মিনিটে ব্রাজিলিয়ান এই স্ট্রাইকারকে ডি বক্সের মধ্যে ফাউল করে বসে সেইন্টস গোলরক্ষক ফ্রেসার ফর্স্টার। স্পট কিক থেকে দলকে এগিয়ে দেন পেরেইরা। তিন মিনিট পর ডিয়াগনের ক্রস থেকে ফিলিপ ব্যবধান দ্বিগুন করেন। ৬৯ মিনিটে ওকে ইওকুসলুর পাস থেকে রবিনসন দলের হয়ে তৃতীয় গোলটি করেন। স্টপেজ টাইমে জেমস-প্রাউসের স্পট কিক রুখে দিয়ে ওয়েস্ট ব্রুমের গোলরক্ষক জনস্টোন সাউদাম্পটনকে ব্যবধান কমাতে দেয়নি।
এদিকে এ্যামেক্স স্টেডিয়ামে চতুর্থ স্থানে থাকা ওয়েস্ট হ্যামের সাথে ব্যবধান কমানোর লক্ষ্য নিয়ে মাঠে নেমেছিল এভারটন। কিন্তু কার্লো আনচেলত্তির দল মাত্র একটি শট প্রতিপক্ষের পোস্টে করতে সক্ষম হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত টানা পাঁচ ম্যাচে জয়বিহীন থাকলো এভারটন। পুরো ম্যাচেই আধিপত্য দেখিয়েছে ব্রাইটন। প্রথমার্ধে নিল মপে ও ইয়েভেস বিসৌমার ব্যর্থতায় এগিয়ে যাওয়া হয়নি ব্রাইটনের। বিরতির পরে এভারটন গোলরক্ষক রবিন ওলসেন দারুন দক্ষতায় রুখে দেন রুইন ডাঙ্ককে। ধারাবাহিক ভাবে আক্রমন চালিয়ে যাওয়া ব্রাইটনকে আবরো হতাশ করেছেন মপে ও জ্যাকুব মডার। শেষ মিনিটে অবশ্য এ্যালেক্স ইয়োবির কারনে এগিয়ে যাওয়া হয়নি এভারটনের।
ওয়েস্ট হ্যামের থেকে সাত পয়েন্ট পিছিয়ে টেবিলের অষ্টম স্থানে রয়েছে এভারটন। এদিকে এই ড্রয়ে এক পয়েন্ট সংগ্রহ করে রেলিগেশন জোন থেকে সাত পয়েন্ট দুরে রয়েছে ব্রাইটন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

বিজিএমইএর দায়িত্বে নতুন কমিটি

আগামী মৌসুমেও হালান্ডকে দলে রাখতে চায় ডর্টমুন্ড