ভিতরে

চার্টার্ড ফ্লাইটে ঢাকা ছাড়লো বাংলাদেশ দল

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলংকার উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। আজ দুপুর ১২টা ৪০ মিনিটে বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে ঢাকা ছাড়ে মোমিনুল হকের দল।
প্রাথমিক দলের ২১ ক্রিকেটার, কোচিং স্টাফ ও বিসিবি কর্মকর্তাসহ ৪১ জনের বহর নিয়ে শ্রীলংকা গেল বাংলাদেশ। তিন ঘণ্টার যাত্রা শেষে কলম্বো পৌঁছবে তারা। সেখান থেকে নিগোম্বোতে যাবে পুরো দল।
শ্রীলংকায় পৌঁছানোর পর তিন দিন রুম কোয়ারেন্টাইনে থাকতে হবে বাংলাদেশকে। রুম কোয়ারেন্টাইন শেষে ১৫ ও ১৬ এপ্রিল সীমিত পরিসরে মাঠের অনুশীলনে ব্যস্ত হয়ে পড়বে খেলোয়াড়রা। ১৭ এপ্রিল থেকে নিজেদের মধ্যে দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচও খেলবে বাংলাদেশ। নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ থকায় বড় দল ঘোষণা করেছে জাতীয় দলের নির্বাচকরা।
২১ এপ্রিল থেকে প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ২৯ এপ্রিল। দুটি টেস্টই হবে ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে। টেস্ট সিরিজের আগে ১৬ সদস্যে মূল স্কোয়াড ঘোষনা করা হবে।
শ্রীলংকার মাটিতে সর্বশেষ ২০১৭ সালে টেস্ট খেলেছিলো বাংলাদেশ। সিরিজের প্রথম টেস্ট হারলেও, দ্বিতীয় ম্যাচে নিজেদের শততম টেস্টে অবিস্মরণীয় জয়ের স্বাদ নিয়েছিলো বাংলাদেশ।
আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপে এখনো পয়েন্টের মুখ দেখেনি বাংলাদেশ। তাই শ্রীলংকা সফরে প্রথম পয়েন্ট অর্জনের লক্ষ্য টাইগারদের। অবশ্য ইতোমধ্যে টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনালিস্ট নির্ধারন হয়ে গেছে। পয়েন্ট টেবিলের শীর্ষ দু’দল- ভারত ও নিউজিল্যান্ড ফাইনাল খেলবে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

পহেলা জুন থেকে পুনরায় শুরু হচ্ছে পিএসএল

ড্র করেও ফের পয়েন্ট তালিকার শীর্ষে অ্যাথলেটিকো