ভিতরে

যুক্তরাজ্যের ক্রীড়ায় প্রিন্স ফিলিপের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন

ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের স্বামী ডিউক অব এডিনবার্গ প্রিন্স ফিলিপের মৃত্যুতে শ্রদ্ধা জানিয়েছে যুক্তরাজ্যের ক্রীড়া। শুক্রবার ৯৯ বছর বয়সে পিন্স ফিলিপের মৃত্যু হয়।
যুক্তরাজ্য জুড়ে চলমান বিভিন্ন ফুটবল ম্যাচের আগে প্রিন্স ফিলিপের স্মরনে এক মিনিট নিরবতা পালন করা হয়। এর মধ্যে প্রিমিয়ার লিগে ফুলহ্যাম বনাম উল্ফসের ম্যাচটি ছিল। এছাড়া ফ্রান্সে ইংল্যান্ড নারী ফুটবল দলের একটি প্রীতি ম্যাচের আগে প্রিন্স ফিলিপের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।
শুক্রবার ইংল্যান্ড জুড়ে কাউন্টি ক্রিকেটের সব ম্যাচের আগে দুই মিনিট নিরবতা পালন করা হয়। বিভিন্ন ভেন্যুতে পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। এর মধ্যে ওয়েম্বলী ও নয়টি ক্রিকেট গ্রাউন্ডও ছিল।
প্রিমিয়ার লিগের পক্ষ থেকে ঘোষনা দেয়া হয়েছে চলতি সপ্তাহে অনুষ্ঠিতব্য প্রতিটি ম্যাচের আগেই এক মিনিট নিরবতা পালন করা হবে এবং খেলোয়াড়রা কালো বাহু বন্ধনী পড়ে মাঠে নামবেন। অল স্কটিশ পেশাদার ফুটবল লিগের ক্লাবগুলো চলতি সপ্তাহে প্রতিটি ম্যাচে এক মিনিট নিরবতা পালনের ঘোষনা দিয়েছেন।
ডিউক অব এডিনবার্গ জকি ক্লাবের অনারারি সদস্য ও মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) সাবেক সভাপতি। এফএ’র সভাপতি হিসেবে প্রিন্স ফিলিপ ১৯৫৫-৫৭ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেছেন। ফুটবল এসোসিয়েশন এফএ’র সাবেক এই সভাপতির প্রতি গভীর শ্রদ্ধা প্রকাশ করেছে।
ইংলিশ ফুটবল লিগ জানিয়েছে এ সপ্তাহের প্রতিটি ম্যাচের আগে দুই মিনিট নিরবতা পালন করা হবে এবং প্রতিটি দলের খেলোয়াড়, কোচ ও ম্যাচ অফিসিয়ালরা হাতে কালো বাহু বন্ধনী পড়ে মাঠে নামবেন।
রাগবি ফুটবল লিগও ডিউব অব এডিনবার্গের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিবৃতি দিয়েছে। লন টেনিস এসোসিয়েশনও প্রিন্স ফিলিপের মৃত্যুতে শোক জানিয়েছে। ব্রিটিশ অলিম্পিক এসোসিয়েশনের প্রধান স্যার হিউজ রবার্টসন রাজ পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন। টটেনহ্যামের ম্যানেজার হোসে মরিনহো সংবাদ সম্মেলনে বলেছেন, ‘রাজ পরিবারের প্রতি আমার গভীর শ্রদ্ধা রয়েছে। আমি বিশ^াস করি শুধুমাত্র এই দেশটিতেই এই পরিবারের প্রতি শ্রদ্ধবোধ নেই, সারা বিশে^ই তাদের প্রতি আলাদা একটি অনুভূতি আছে। আমি ইংলিশ নই, কিন্তু কোন অংশেই রাজ পরিবারের প্রতি আমার শ্রদ্ধাবোধ কম নেই।’

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

এক সপ্তাহ পিছিয়ে যাচ্ছে ফ্রেঞ্চ ওপেন

পেলের নামে হচ্ছে না মারাকানা স্টেডিয়ামের নামকরণ