ভিতরে

মালির উত্তরাঞ্চলে জঙ্গি হামলায় ৪ জাতিসংঘ সৈন্য নিহত

মালির উত্তরাঞ্চলীয় আগুয়ালহকে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনের ক্যাম্পে শুক্রবার সন্দেহভাজন জিহাদিদের ব্যাপক হামলায় চার শান্তিরক্ষী নিহত হয়েছে। জাতিসংঘ মিশন একথা জানিয়েছে। খবর এএফপি’র।
এমআইএনইউএসএসএ জানায়, শান্তিরক্ষীরা ‘সাহসিকতার সাথে সশস্ত্র সন্ত্রাসীদের চালানো ব্যাপক হামলার দাঁত ভাঙ্গা জবাব দিয়েছে।’
তারা আরো জানায়, শান্তিরক্ষী বাহিনীর পাল্টা অভিযানে হামলাকারীদের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে এবং তারা ‘তাদের অনেক মৃতদেহ’ ফেলে পালিয়ে গেছে।
এক বিবৃতিতে জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনি গুতেরেস বলেন, তিনি সন্ত্রাসীদের এমন ভয়াবহ হামলার কঠোর নিন্দা জানিয়েছেন এবং সাহসিকতার সাথে জিহাদিদের মোকাবেলা করার প্রশংসা করেন।
বিবৃতিতে বলা হয়, এ ঘটনায় চার সৈন্য নিহত ও ১৯ জন আহত হয়েছে।
এমআইএনইউএসএসএ’র এক সূত্র জানায়, আলজেরিয়া সীমান্তের প্রায় ২শ’ কিলোমিটার দূরে শাদের শান্তিরক্ষী বাহিনী লক্ষ্য করে এ হামলা চালানো হয়।
জাতিসংঘ সূত্র এ হামলাকে অত্যন্ত ভয়াবহ হিসেবে বর্ণনা করে। মটরসাইকেল ও গাড়িতে করে এসে এ হামলা চালানো হয়। এতে প্রায় একশ’ হামলাকারী অংশ নেয়।
সূত্র জানায়, উভয় পক্ষের মধ্যে প্রায় তিন ঘণ্টা ধরে এ সংঘর্ষ চলে। এ সময় আত্মঘাতী গাড়ি বোমার বিস্ফোরণ ঘটানোর চেষ্টা চালানো হয়
ওই সূত্র আরো জানায়, সেখানে শান্তিরক্ষী মিশনের পাল্টা অভিযানে প্রায় ২০ হামলাকারী নিহত হয়।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

ফিলিস্তিনের ব্যাপারে ইসরাইলের ‘সমান’ মনোভাব চান মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

দুই ডোজ ভ্যাকসিন নেয়ার পরও আর্জেন্টিনার প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত