ভিতরে

বঙ্গবন্ধু ছাড়া অন্য কেউ স্বাধীনতার ঘোষক হতে পারেন না : তাজুল ইসলাম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাড়া অন্য কেউ দেশের মহান স্বাধীনতার ঘোষক হতে পারেন না এবং হওয়ার কোন সুযোগও নেই।
তিনি বলেন, কারণ বঙ্গবন্ধুই স্বাধীনতার ঘোষক হওয়ার জন্য জনগণের কাছ থেকে ক্ষমতাপ্রাপ্ত হয়েছিলেন। তিনিই স্বাধীনতার ঘোষণা দিয়েছেন।
মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে বাঙ্গালী জাতি অস্ত্র হাতে তুলে নেয় এবং দেশকে স্বাধীন করে বিশ্ব মানচিত্রে স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠা করে।
মো. তাজুল ইসলাম আজ রাজধানীর কাকরাইলের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ভবনে নবনির্মিত মুজিব কর্ণারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সাইফুর রহমান।
বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বলা চরম মূর্খতা ছাড়া আর কিছুই নয় বলে উল্লেখ করে মো. তাজুল ইসলাম বলেন, জিয়াউর রহমান ২৭ মার্চ রেডিওতে বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষনাপত্র পাঠ করেন। আর তিনি যদি সত্যিকার ভাবেই স্বাধীনতার ঘোষক হতেন, তাহলে ২৭ মার্চকে স্বাধীনতা দিবস হিসেবে পালন করা হতো।
তিনি বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করার জন্যই স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের বিরোধী এবং তাদের দোসররাই জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বানানোর অপচেষ্টা চালিয়েছে। তাদের এই হীন ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

র‌্যাব ফোর্সেস’র উৎকর্ষতা সাধনে সরকার বহুমাত্রিক কর্মপরিকল্পনা গ্রহণ করেছে : প্রধানমন্ত্রী

মোদি বিরোধী সভা-সমাবেশ না করার অনুরোধ র‌্যাবের