ভিতরে

গণতন্ত্রকে সমুন্নত রেখে সততা ও নিষ্ঠার সাথে জনগণকে সেবা দিতে র‌্যাবের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দেশের সংবিধান এবং প্রচলিত আইন ও বিধি মোতাবেক মৌলিক অধিকার ও গণতন্ত্রকে সমুন্নত রেখে সততা, নিষ্ঠা, কর্মদক্ষতা ও পেশাদারিত্বের সাথে জনগণকে সেবা প্রদান করতে র‌্যাবের সব সদস্যের প্রতি আহ্বান জানিয়েছেন।
আগামীকাল ২৬ মার্চ, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ এক বাণীতে তিনি এ আহ্বান জানান।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)’র ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রপতি এ বাহিনীর সকল সদস্যকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন জন্মলগ্ন থেকে পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সাথে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন, জনমানুষের নিরাপত্তা বিধান ও সুরক্ষা নিশ্চিতকরণে প্রশংসনীয় ভূমিকা পালন করে আসছে। আইন-শৃঙ্খলা রক্ষায় জনগণের আস্থা ও নির্ভরতার প্রতীক হিসেবে এ বাহিনী ইতোমধ্যে জনমনে সুদৃঢ় অবস্থান তৈরিতে সক্ষম হয়েছে। তিনি বিভিন্ন সময়ে আইন-শৃঙ্খলা রক্ষায় আত্মোৎসর্গকারী র‌্যাব সদস্যদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।
রাষ্ট্রপতি বলেন, সারাবিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের এক অপার বিস্ময়। পরিবর্তনশীল বিশ্ব প্রেক্ষাপটের সাথে তাল মিলিয়ে দেশের আর্থ সামাজিক উন্নয়ন ত্বরান্বিত করার লক্ষ্যে সরকার রূপকল্প- ২০২১, ২০৪১ সহ নানামুখী দূরদর্শী পরিকল্পনা গ্রহণ করেছে। এ সব উন্নয়ন পরিকল্পনার সুফল সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার অন্যতম পূর্বশর্ত হলো কার্যকর আইন-শৃঙ্খলা ও জননিরাপত্তা নিশ্চিত করা। দেশব্যাপী মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা, সন্ত্রাসী ও গুরুতর অপরাধীদের গ্রেফতার, জঙ্গী ও চরমপন্থীদের মূলোৎপাটন, অবৈধ অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার, দুর্নীতিবিরোধী অভিযানসহ সামাজিক ও নৈতিক অবক্ষয় প্রুতিরোধে গৃহীত নানা পদক্ষেপের মাধ্যমে র‌্যাব ইতোমধ্যে অভাবনীয় সাফল্য ও সুনাম অর্জন করেছে। সুন্দরবনে জলদস্যু বিরোধী অভিযান এবং আত্মসমর্পণকারী জলদস্যুদের পুনর্বাসনের মাধ্যমে র‌্যাব উপকূলীয় এলাকায় জীববৈচিত্র সংরক্ষণ ও মানুষের জীবন-জীবিকার নিরাপত্তা বিধানে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।
তিনি বলেন, বর্তমান সময়ে অপরাধীরা অপরাধ সংগঠনের ক্ষেত্রে আধুনিক প্রযুক্তির আশ্রয় নিচ্ছে। র‌্যাবকে ভার্চুয়াল মাধ্যমে সংগঠিত এসব অপরাধ মোকাবেলায় পারদর্শিতা অর্জন করতে হবে।
রাষ্ট্রপতি র‌্যাবের উত্তরোত্তর সমৃদ্ধি ও সফলতা কামনা করেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে আইনের শাসন সুসংহত করতে হবে : রাষ্ট্রপতি

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানমালা’র ১০ম দিনের প্রতিপাদ্য ‘স্বাধীনতার পঞ্চাশ বছর ও অগ্রগতির সুবর্ণরেখা’