ভিতরে

ওয়েস্ট ইন্ডিজকে বড় টার্গেট দিতে লড়ছে শ্রীলংকা

অ্যান্টিগা টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে বড় টার্গেট দিতে লড়ছে সফরকারী শ্রীলংকা। নিজেদের দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিন শেষে ৪ উইকেটে ২৫৫ রান করেছে লংকানরা। ফলে ৬ উইকেট হাতে নিয়ে ১৫৩ রানে এগিয়ে শ্রীলংকা। এর আগে নিজেদের প্রথম ইনিংসে ২৭১ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। এতে প্রথম ইনিংস থেকে ১০২ রানের লিড পায় তারা। প্রথম ইনিংসে ১৬৯ রান করেছিলো শ্রীলংকা।
দ্বিতীয় দিন শেষে ৮ উইকেটে ২৬৮ রান করেছিলো ওয়েস্ট ইন্ডিজ। ২ উইকেট হাতে নিয়ে ৯৯ রানে এগিয়ে ছিলো ক্যারিবীয়রা। রাকিম ৬০ ও কেমার রোচ ৪ রানে অপরাজিত ছিলেন। বাকী ২ উইকেটে ৩ রানের বেশি যোগ করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ।
৬১ রানে থামেন কর্নওয়াল। শেষ ব্যাটসম্যান শ্যানন গাব্রিয়েল শূন্য রানে ফিরেন। দু’টি উইকেটই নেন শ্রীলংকার পেসার বিশ্ব ফার্নান্দো। ৫ রানে অপরাজিত থাকেন রোচ। ৪৭ রানে ৫ উইকেট নিয়ে শ্রীলংকার সফল বোলার পেসার সুরাঙ্গা লাকমল। টেস্ট ক্যারিয়ারে চতুর্থবারের মত ৫ উইকেট নেন লাকমল।
প্রথম ইনিংসে ১০২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করেই হোচট খায় শ্রীলংকা। মাত্র ৩ রান করে ফিরেন অধিনায়ক দিমুথ করুনারতেœ। অধিনায়কের বিদায়ের পর দ্বিতীয় উইকেটে ১৬২ রানের জুটি গড়েন আরেক ওপেনার লাহিরু থিরিমান্নে ও ওশাদা ফার্নান্দো। দু’জনই হাফ-সেঞ্চুরি তুলে আউট হন। থিরিমান্নে ৭৬ ও ওশাদা ৯১ রান করেন।
ব্যাট হাতে এই ইনিংসেও ৪ রানের বেশি করতে পারেননি দিনেশ চান্ডিমাল। তার আউটের পর পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন ৬৬ রান করে দিন শেষ করেছেন ধনঞ্জয়া ডি সিলভা ও অভিষিক্ত পাথুম নিশাঙ্কা। ডি সিলভা ৪৬ ও নিশাঙ্কা ২১ রানে অপরাজিত আছেন।
ওয়েস্ট ইন্ডিজের রোচ-কাইল মায়ার্স ২টি করে উইকেট নেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

মাগুরায় শিশুদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত

ইনজুরির কারণে জার্মান দল থেকে বাদ পড়লেন ক্রুস