ভিতরে

খাদ্য অধিদপ্তরের অডিট আপত্তি নিস্পত্তি এবং অনিয়মের সাথে জড়িতদের শাস্তি নিশ্চিতের সুপারিশ

জাতীয় সংসদের সরকারী হিসাব সম্পর্কিত কমিটির সভায় খাদ্য অধিদপ্তর সংশ্লিষ্ট ৯টি অডিট আপত্তি দ্রুত নিস্পত্তি এবং অনিয়মের সাথে জড়িতদের শাস্তি নিশ্চিতের সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি মোঃ রস্তম আলী ফরাজীর সভাপতিত্বে আজ সংসদ সচিবালয় অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়। এটি ছিল কমিটির ৪৪ ও ৪৫তম সভা।
কমিটির সদস্য আবুল কালাম আজাদ, মোঃ আব্দুস শহীদ, মোঃ আফছারুল আমীন, র, আ, ম, উবায়দুল মোকতাদির চৌধুরী, মনজুর হোসেন, আহসানুল ইসলাম (টিটু), মুস্তফা লুৎফুল্লাহ এবং বেগম ওয়াসিকা আয়শা খান সভায় অংশগ্রহণ করেন।
এছাড়াও সভায় বিশেষ আমন্ত্রণে উপস্থিত ছিলেন হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।
সভায় বাণিজ্যিক অডিট অধিদপ্তর থেকে খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ, বাণিজ্য এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়াধীন খাদ্য অধিদপ্তর, এসেনসিয়াল ড্রাগস কোম্পানি লি:, ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ, বাংলাদেশ জুট কর্পোরেশন এবং বাংলাদেশ জুট মিলস কর্পোরেশন এর ২০১০-২০১১ অর্থবছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল এর বার্ষিক অডিট রির্পোট ২০১১-২০১২ এ অন্তর্ভুক্ত খাদ্য মন্ত্রণালয়ের অধীন খাদ্য অধিদপ্তর সংশ্লিষ্ট ৯টি অডিট আপত্তি নিয়ে আলোচনা করা হয়। আলোচিত অডিট আপত্তিগুলো হচ্ছে, অনুচ্ছেদ ০১, ০২, ০৩, ০৪ ও ০৯, ১০, ১১, ১২ এবং ১৩।
সভায় কমিটি অনুচ্ছেদ ১, ২, ৩ ও ৪ প্রমাণিক সাপেক্ষে সাত দিনের সময় দিয়ে নিষ্পত্তির সুপারিশ করে।
অনুচ্ছেদ ৯ এবং ১২ নিষ্পত্তির জন্য সুপারিশ করা হয়। অনুচ্ছেদ ১০, ১১ এর ব্যাপারে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, টিসিবির পরিচালক সহ তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে জড়িত ব্যক্তিদের উপর্যুক্ত শাস্তি নিশ্চিতের সুপারিশ করা হয়। এছাড়া অনুচ্ছেদ ১৩ তদারকি সাপেক্ষে নিষ্পত্তির সুপারিশ করা হয়।
বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, খাদ্য মন্ত্রণালয়ের সচিব, সিভিল অডিট অধিদপ্তরের মহাপরিচালক, চা বোর্ডের চেয়ারম্যান, টিসিবির চেয়ারম্যান ও সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৮, সুস্থ ১,৮৩৫ জন

বঙ্গবন্ধুর প্রতি নেপালের প্রেসিডেন্টের শ্রদ্ধা নিবেদন