ভিতরে

কঠিন মৌসুমটা ভালভাবে শেষ করতে চান সালাহ

চ্যাম্পিয়ন্স লিগে সাফল্য ধরে রাখার মাধ্যমে অন্তত এবারের কঠিন মৌসুমটা কিছুটা হলেও ভালভাবে শেষ করার জন্য সতীর্থদের প্রতি আহবান জানিয়েছেন লিভারপুল তারকা মোহাম্মদ সালাহ।
প্রিমিয়ার লিগে শুরুটা ভাল হলেও মাঝপথে এসে হঠাৎ করেই ছন্দপতন ঘটে বর্তমান চ্যাম্পিয়নদের। ইনজুরির সাথে ঘরের মাঠ এ্যানফিল্ডের ব্যর্থতায় বর্তমানে টেবিলের সপ্তম স্থানে রয়েছে জার্গেন ক্লপের দল। মৌসুমের শেষ প্রান্তে এসে শিরোপা ধরে রাখা যে কোনভাবেই সম্ভব না তা নিশ্চিত হয়ে গেছে, কিন্তু আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়াটাও অনেকটাই অনুমেয়, যদিও এখনো অসম্ভব নয়। লিগ টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির থেকে ২৫ পয়েন্ট ও চতুর্থ স্থানে থাকা চেলসির থেকে পাঁচ পয়েন্ট পিছিয়ে রয়েছে রেডসরা।
চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’তে জার্মান ক্লাব লিপজিগকে বিদায় করে দিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে লিভারপুল। এপ্রিলে অবশ্য তাদেরকে শেষ আটে স্প্যানিশ জায়ান্ট ও লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের বিপক্ষে কঠিন লড়াইয়ের মুখে পড়তে হবে। সেই ম্যাচকে সামনে রেখে মিশরীয় ফরোয়ার্ড সালাহ সতীর্থদের উদ্দেশ্যে বলেছেন অন্তত ইউরোপীয়ান সাফল্য দিয়েই এবার যাতে মৌসুম শেষ হয়। লিভারপুলের ওয়েবসাইটে সালাহ বলেছেন, ‘সর্বশেষ ফলাফলে আমি খুশী। আশা করছি জয়ের এই ধারা বজায় রাখতে পারবো। বিষয়টা আমাদের সকলের জন্যই কঠিন। কারন পুরো পরিস্থিতি বিবেচনায় প্রিমিয়ার লিগে এই মুহূর্তে আমাদের যা পজিশন তাতে এগিয়ে যাওয়াটা কিছুটা হলেও কঠিন। কিন্তু নিজেদের উপর আমার পূর্ণ আস্থা আছে। আশা করছি ভাল কিছুই হবে। চ্যাম্পিয়ন্স লিগে আমরা ভাল খেলছি।’
লিভারপুলের ফর্মহীনতা সত্তেও সালাহ এখনো পর্যন্ত টটেনহ্যাম তারকা হ্যারি কেনের সাথে ১৭ গোল করে প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতার তালিকায় যৌথভাবে শীর্ষে রয়েছেন। সব ধরনের প্রতিযোগিতায় গত চার মৌসুমে এনিয়ে তৃতীয়বারের মত তিনি ২৫ গোলে পৌঁছে গেছেন। নিজস্ব ফর্মের দিক থেকে অবশ্য সালাহ নিজেকে শীর্ষেই রেখেছেন। কিন্তু এই ফর্ম দিয়ে তিনি দলের উন্নতিতে সহযোগিতা করতে চান। এ সম্পর্কে সালাহ বলেছেন, ‘আমি শুধুমাত্র আমার নিজের মৌসুম নিয়ে কথা বলতে চাইনা। কারন আমরা সব সময়ই একটি দল হিসেবে খেলে থাকি। সে কারনেই আমি বলতে চাই এটা আমাদের সকলের জন্যই একটি কঠিন মৌসুম। ম্যাচ জয়ের জন্য আমাদের সকলকেই যার যার পজিশন থেকে সর্বোচ্চ চেষ্টা করতে হবে। আগামী কয়েকটি ম্যাচ জয়ের জন্য আমরা শতভাগ দিতে প্রস্তুত আছি। আশা করছি সেটা করতে পারবো এবং চ্যাম্পিয়ন্স লিগেও নিজেদের এগিয়ে নিতে পারবো।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়ে জয় দিয়ে সিরিজ শুরু ভারতের

চার বছর পর সুইডেন জাতীয় দলে ফিরলেন ইব্রাহিমোভিচ