ভিতরে

পুরো ম্যাচ আমাদের নিযন্ত্রণে ছিল : লাথাম

নিউজিল্যান্ড অধিনায়ক টম লাথাম বলেছেন, হাতে উইকেট থাকার পরও আমরা বাংলাদেশকে নির্বিঘেœ রান করতে দেইনি।
প্রথম ওয়ানডেতে খারাপ শুরুর পর ১৩১ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। তবে আজ দ্বিতীয় ম্যাচে দলীয় ৪ রানে লিটন দাস ফিরে যাবার পর সতর্কতার সাথে খেলতে থাকে টাইগাররা। পরিস্থিতির সাথে মানিয়ে নিয়ে বড় ইনিংস খেলার দিকে মনোযোগ দেন তামিম। কোনরকম আগ্রাসী হবার চেষ্টা করেননি তিনি। ৮৪ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন তামিম। শেষ পর্যন্ত ১০৮ বলে ৭৮ রান করেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান।
ক্রিজে এসে রান তোলায় ধীরগতির ছিলেন মুশফিকুর রহিমও। তবে ব্যাট হাতে মারমুখী ছিলেন মোহাম্মদ মিঠুন। আগ্রাসী ব্যাট চালিয়ে ৫৭ বলে ৭৩ রানের অনবদ্য ইনিংস খেলেন তিনি। মিঠুনের ইনিংসের উপর ভর করেই ৬ উইকেটে ২৭১ রান করে বাংলাদেশ।
বাংলাদেশের দেয়া টার্গেট ৪৮ দশমিক ২ ওভারেই স্পর্শ করে ফেলে নিউজিল্যান্ড। ম্যাচ সেরা নির্বাচিত হওয়া লাথামের অপরাজিত ১১০ রানের সুবাদে ১০ বল বাকী রেখে জয় তুলে নেয় কিউইরা।
ম্যাচ শেষে লাথাম বলেন, ‘যদিও বাংলাদেশের হাতে উইকেট ছিল, তবে আমরা তাদের নিয়ন্ত্রন করেছি। স্যান্টনার ভালো বোলিং করেছে। আমরা ভালো শুরু করতে পারেনি। কিন্তু রান তাড়া করার জন্য ইনিংসের মাঝে ভালো করেছি আমরা।’
তিনি আরও বলেন, ‘আমরা যে পরিস্থিতিতে খেলেছি তার সাথে মানিয়ে নেয়া প্রয়োজন ছিলো এবং আজ আমরা করেছি। পরিস্থিতি সামলে, আমরা ভালোভাবে উৎরে গেছি। কনওয়ে খুবই ভালো করেছে। সবকিছুই ভালোভাবে সম্পন্ন হয়েছে এবং সিরিজ জয় সব সময়ই আনন্দের। পাশাপাশি দল হিসেবে আরও উন্নতি করতে চাই।’
ওয়ানডে ক্যারিয়ারে লাথামের পঞ্চম সেঞ্চুরিতে দলের জয় নিশ্চিত হয়। দলের জয়ে অবদান রাখতে পেরে খুশী লাথাম। বিশেষভাবে ৫৩ রানে ৩ উইকেট পতনের পর উইকেটে গিয়েছিলেন লাথাম।
চতুর্থ উইকেটে কনওয়ের সাথে ১১৩ রান ও পরবর্তীতে জেমস নিশামের সাথে জুটিতে ৭৬ রান যোগ করেন লাথাম। নিশামের সাথে জুটি নিউজিল্যান্ডের জয়ের পথ সহজ করে।
তিনি বলেন, ‘দলের জয়ে অবদান রেখে ভালো লাগছ। আমরা জানতাম বাংলাদেশ বল নিয়ে লড়াই করবে। আমাদের বড় জুটি গড়ার প্রয়োজন ছিলো। কনওয়ে ও নিশামের সাথে সম্ভব হয়েছিলো’

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

পুঁজিবাজারের উন্নতির স্বার্থে সরকার সব করবে : অর্থমন্ত্রী

কাফ মাসেলের ইনজুরি সত্বেও তৃতীয় ওয়ানডেতে খেলবেন মুস্তাফিজ