ভিতরে

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে চ্যাম্পিয়ন টেন্ডুলকারের ভারত লিজেন্ডস

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে চ্যাম্পিয়ন হলো শচীন টেন্ডুলকারের ভারত লিজেন্ডস। গতরাতে অনুষ্ঠিত ফাইনালে টেন্ডুলকারের ভারত লিজেন্ডস ১৪ রানে হারিয়েছে তিলকরতেœ দিলশানের শ্রীলংকা লিজেন্ডসকে।
রায়পুরে টস জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠায় শ্রীলংকার অধিনায়ক তিলকরতেœ দিলশান। তৃতীয় ওভারে ব্যক্তিগত ১০ রানে ফিরেন ওপেনার বিরেন্দার শেবাগ। এরপর টেন্ডুলকার ২৩ বলে ৩০ ও সুবরামানিয়াম বদ্রিনাথ ৭ রান করে আউট হন। ফলে ১১তম ওভারে ৭৮ রানে ৩ উইকেট হারায় ভারত।
এ অবস্থায় দলের হাল ধরেন যুবরাজ সিং ও ইউসুফ পাঠান। শেষ ৫৭ বলে অবিচ্ছিন্ন ১০৩ রান যোগ করেন তারা। এতে ২০ ওভারে ৪ উইকেটে ১৮১ রানের বড় সংগ্রহ পায় ভারত। ৪১ বল খেলে ৪টি করে চার-ছক্কায় ৬০ রান করেন যুবরাজ। ৪টি চার ও ৫টি ছক্কায় ৩৬ বলে অপরাজিত ৬২ রান করেন পাঠান। ১টি ছক্কায় ৩ বলে অপরাজিত ৮ রান করেন ইরফান পাঠান।
১৮২ রানের জবাবে শুরুটা দারুন ছিলো হার্ড-হিটার সনাথ জয়সুরিয়া ও অধিনায়ক দিলশানের। ৪৪ বলে ৬২ রান করেন তারা। তবে ৯১ রানের মধ্যে শ্রীলংকার ৪ উইকেট তুলে নিয়ে ম্যাচে ফিরে ভারত। দিলশান ২১, জয়সুরিয়া ৩৫ বলে ৫টি চার ও ১টি ছক্কায় ৪৩ রান করেন।
মিডল-অর্ডারে চিন্তাকা জয়াসিংহে ও কৌশল্য বীরারতেœর কাওশালিয়া ঝড়ো ব্যাটিং শ্রীলংকা জয়ের সম্ভাবনা জাগিয়েছিলো। কিন্তু তাদের বিদায়ে স্বপ্ন ভঙ্গ হয় লংকানদের। জয়সিংহে ৩০ বলে ৪০ ও বীরারতেœ ১৫ বলে ৩টি করে চার-ছক্কায় ৩৮ রান করেন। ভারতের ইরফান-ইউসুফ ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন ভারতের ইউসুফ। আর সিরিজ সেরা হন শ্রীলংকার দিলশান।
টুর্নামেন্টে অংশ নিয়েছিলো বাংলাদেশের লিজেন্ডসরাও। ৬ ম্যাচে ১ জয় ও ৫ হারে ৪ পয়েন্ট নিয়ে আসর শেষ করে বাংলাদেশ। অস্ট্রেলিয়া টুর্নামেন্টে অংশ না নেয়ায়, ওয়াকওভারে ৪ পয়েন্টই বাংলাদেশের প্রাপ্তি ছিলো। আসরের অন্যান্য দল- ভারত, ইংল্যান্ড, শ্রীলংকা, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার কাছে লিগ পর্বে হারের স্বাদ পায় বাংলাদেশ।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

লা লিগা: মেসির জোড়া গোলে সোসিয়েদাদকে বিধ্বস্ত করেছে বার্সেলোনা, এ্যাথলেটিকোর কষ্টার্জিত জয়

সিরি-এ: বেনভেন্টোর কাছে পরাজিত হয়ে জুভেন্টাসের শিরোপা স্বপ্নে বাঁধা