ভিতরে

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানমালা’র ৭ম দিনের প্রতিপাদ্য ‘নারীমুক্তি, সাম্য ও স্বাধীনতা’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্্যাপন উপলক্ষে ‘মুজিব চিরন্তন’ মূল প্রতিপাদ্যের দশ দিনব্যাপী অনুষ্ঠানমালা’র ৭ম দিন আগামীকালের অনুষ্ঠানের প্রতিপাদ্য ‘নারীমুক্তি, সাম্য ও স্বাধীনতা’।
জাতীয় প্যারেড স্কয়ারে আয়োজিত উক্ত অনুষ্ঠান টেলিভিশন, বেতার, অনলাইন ও স্যোশ্যাল মিডিয়ায় সরাসরি সম্প্রচার করা হবে। অনুষ্ঠানসূচি অনুযায়ী প্রথম পর্বে বিকাল ৫ টা ১৫ মিনিট থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত আলোচনা অনুষ্ঠান, সন্ধ্যা ৬ টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত ৩০ মিনিটের বিরতি এবং দ্বিতীয় পর্বে সন্ধ্যা সাড়ে ৬ টা থেকে রাত ৮টা পর্যন্ত রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান।
অনুষ্ঠান সঞ্চালনা করবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী এমপি। আলোচনায় অংশগ্রহণ করবেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি। এছাড়া ইউনেস্কোর মহাপরিচালক অড্রে আজুলের ভিডিও বার্তা প্রচার করা হবে।
সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে বঙ্গবন্ধুকে উৎসর্গ করে সুইজারল্যান্ডের সাংস্কৃতিক অনুষ্ঠানের ধারণকৃত ভিডিও, ‘মুজিব চিরন্তর’ প্রতিপাদ্যের ওপর টাইটেল এ্যানিমেশন ভিডিও, থিয়েট্রিক্যাল কোরিওগ্রাফি, নারী ও বাংলাদেশ নিয়ে কালজয়ী কিছু গান, ‘অনন্যা অপরাজিতা’ শীর্ষক থিম্যাটিক কোরিওগ্রাফি, ‘গাহি সাম্যের গান’ শীর্ষক কয়েকটি গান, ক্ষুদ্র নৃগোষ্ঠীদের গান ও কোরিওগ্রাফি এবং বঙ্গবন্ধুকে নিবেদিত গান পরিবেশনা।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

জাতীয় স্মৃতিসৌধে নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারির শ্রদ্ধা

টেকসই উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ আরো এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী