ভিতরে

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজেও জয়ের ধারা অব্যাহত রাখতে চায় ভারত

টেস্ট ও টি-টুয়েন্টির শেষে কাল থেকে ওয়ানডে সিরিজের লড়াইয়ে নামছে ভারত ও ইংল্যান্ড। টেস্ট ও টি-টুয়েন্টির পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও ইংল্যান্ডকে ধরাশায়ী করতে চায় ভারত। অন্য দিকে ওয়ানডে সিরিজ জয়ের মধ্য দিয়ে সফর শেষ করতে মরিয়া বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। পুনেতে বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ।
ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট দিয়ে সিরিজ শুরু করেছিলো ভারত। চার ম্যাচের সিরিজটি ৩-১ ব্যবধানে জিতেছিলো ভারত। এরপর পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ ৩-২ ব্যবধানে জিতে বিরাট কোহলির দল। তাই এখন পর্যন্ত দুই ফরম্যাটের ক্রিকেটেই ইংল্যান্ডকে বিধ্বস্ত করেছে ভারত।
টেস্ট ও টি-টুয়েন্টি সিরিজ জয়ের স্বাদ নিয়ে ওয়ানডে লড়াইয়ে নামছে ভারত। ওয়ানডে সিরিজ জয়ের ব্যাপারেও আশাবাদি টিম ইন্ডিয়া। ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেন, ‘টেস্ট ও টি-টুয়েন্টিতে দারুন লড়াই করেছে দল। দলের পারফরমেন্সও আশানুরুপ ছিলো। তাই দলের সকলেই আত্মবিশ্বাসী। ওয়ানডে সিরিজেও ভালো করতে মুখিয়ে আছে সকলে। আমাদের লক্ষ্যে সিরিজের শেষটাও নিজেদের করে নেয়া।’
পক্ষান্তরে ওয়ানডে সিরিজ জিতে ভারত সফর শেষ করতে চায় ইংল্যান্ড। দলের অধিনায়ক ইয়োইন মরগান বলেন, ‘ওয়ানডে ফরম্যাটে আমরা ভালো দল। ভারতকে চ্যালেঞ্জ দেয়ার মত সামর্থ্য আমাদের রয়েছে। আশা করছি, ওয়ানডে সিরিজ জিতে সফর শেষ করতে পারবো।’
সিরিজটি বিশ্বকাপ সুপার লিগে অর্ন্তভুক্ত। ইতোমধ্যে সুপার লিগে ইংল্যান্ড ২টি সিরিজ ও ভারত ১টি সিরিজ খেলেছে। ৬ ম্যাচে ৩টি জয় ও ৩টি হারে ৩০ পয়েন্ট ইংলিশদের। ৩ ম্যাচে ১ জয় ও ২টি হারে ১০ পয়েন্ট ভারতের।
২০১৮ সালে সর্বশেষ দ্বিপক্ষীয় সিরিজ খেলেছিলো ভারত ও ইংল্যান্ড। সেটি ছিলো ইংল্যান্ডের মাটিতে। ২-১ ব্যবধানে সিরিজ জিতেছিলো স্বাগতিকরা। আর নিজেদের ২০১৭ সালে তিন ম্যাচের সিরিজে ইংল্যান্ডকে ২-১ ব্যবধানে হারিয়েছিলো ভারত।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি শুরু হচ্ছে ২৮ মার্চ

ক্রীড়া উন্নয়নে বাংলাদেশ-দক্ষিণ কোরিয়া এক সঙ্গে কাজ করবে