ভিতরে

ঢাবি উপাচার্যের সঙ্গে কোইকা প্রতিনিধি দলের সাক্ষাৎ

কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (কোইকা) একটি প্রতিনিধি দল ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করেছে।
কোইকা’র কান্ট্রি ডিরেক্টর মিস ইয়ং-আহ দোহ’র নেতৃত্বে প্রতিনিধি দলের অন্যান্যরা হলেন সংস্থার ডেপুটি কান্ট্রি ডিরেক্টর তাইহিউন কিম,প্রোগ্রাম ম্যানেজার ইউরি হ্যান,প্রোগ্রাম কো-অর্ডিনেটর মো.ফজলে রাব্বি এবং কনস্ট্রাকশন ম্যানেজার চিওল ইং ওহ।
আজ উপাচার্যের কার্যালয়ে সাক্ষাৎকালে তারা শিক্ষা ও গবেষণা সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। এসময় শিক্ষা ও গবেষণার মানোন্নয়ন এবং উদ্ভাবনী দক্ষতা অর্জনের লক্ষ্যে কোইকার আর্থিক সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে‘ ক্যাপাসিটি বিল্ডিং অব ইউনিভার্সিটিজ ইন বাংলাদেশ টু প্রমোট ইউুথ এন্ট্রারপ্রেনরশীপ’ শীর্ষক একটি পাইলট প্রকল্প বাস্তবায়নের সম্ভাব্যতা নিয়েও কথা বলেন।
এসময় তারা শিক্ষা ও গবেষণার মানোন্নয়ন এবং উদ্ভাবনী দক্ষতা অর্জনের লক্ষ্যে কোইকার আর্থিক সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ক্যাপাসিটি বিল্ডিং অব ইউনিভার্সিটিজ ইন বাংলাদেশ টু প্রমোট ইউুথ এন্ট্রারপ্রেনরশীপ’ শীর্ষক একটি পাইলট প্রকল্প বাস্তবায়নের সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন।
এসময় উপাচার্য বলেন,২০২১ সাল ঢাকা বিশ^বিদ্যালয়ের জন্য একটি বিশেষ বছর। এ বছর একই সঙ্গে মহান মুজিববর্ষ, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং ঢাকা বিশ^বিদ্যালয়ের শতবর্ষ উদ্যাপিত হচ্ছে।
তিনি বলেন,এই বিশেষ বছরে প্রকল্পটি বাস্তবায়িত হলে বিশ^বিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে নতুন মাত্রা যোগ হবে । এছাড়া তরুণ প্রজন্ম ইনোভেশন ও এন্ট্রাপ্রেনিউরশিপ বিষয়ে দক্ষ ও সক্ষম হয়ে গড়ে উঠবে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী উৎসবকালে মোদির ঢাকা সফরে জেল্লা ছড়াবে খাদি মুজিব কোর্ট

শরীয়তপুরে লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে পেঁয়াজের আবাদ : হয়েছে বাম্পার ফলন