ভিতরে

জাতীয় স্মৃতিসৌধে শ্রীলংকার প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

শ্রীলংকার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে সাভারের জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।
আজ বেলা ১১টার দিকে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে তিনি সাভারের জাতীয় স্মৃতিসৌধে এসে পৌঁছলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহম্মেদ, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান তাকে স্বাগত জানান।
পরে তিনি জাতীয় স্মৃতিসৌদের বেদীতে পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় তিন বাহিনীর একটি সুসজ্জিত চৌকস দল গার্ড অব অনার প্রদান করে এবং বিউগলে বেজে উঠে করুণ সুর।
পরে শ্রীলংকার প্রধানমন্ত্রী স্মৃতিসৌধ প্রাঙ্গণে একটি পরিজাত ফুলের চারা রোপণ করেন এবং পরিদর্শক বইতে স্বাক্ষর করেন।
পরিদর্শক বইতে তিনি লেখেন, ‘প্রকৃতপক্ষে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে মূল্যবান জীবন উৎসর্গকারীদের স্মরণে এই জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন আমার একটি চলমান অভিজ্ঞতা। তাদের জন্য, যারা একটি মুক্ত, স্বাধীন ও গর্বিত বাংলাদেশ জন্য বঙ্গবন্ধুর প্রত্যয়কে স্বীকৃতি দিয়ে স্বাধীনতার স্বপ্নকে লালন করে তাদের বর্তমানকে সকল বাঙালির আগামীর জন্য উৎসর্গ করেছেন।
এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী এবং স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে সকালে ঢাকায় আসেন শ্রীলংকার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

ইউএনএইচআরসি নির্বাচনে বাংলাদেশকে ভোট দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে শ্রীলংকা : মোমেন

কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য বাংলাদেশকে পাঁচশ’ মিলিয়ন মার্কিন ডলার দিবে বিশ্ব ব্যাংক