ভিতরে

গৃহকর্মী সুরক্ষা আইন প্রণয়নে সরকার আন্তরিক : শ্রম প্রতিমন্ত্রী

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, সরকার গৃহকর্মী সুরক্ষা নীতিমালা প্রণয়ন করেছে। গৃহকর্মী সুরক্ষা আইন প্রণয়নে সরকার আন্তরিক।
আজ রাজধানীর বিএমএ মিলনায়তনে জাতীয় গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়নের ষষ্ঠ জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
মন্নুজান সুফিয়ান আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাদের জমি নেই, ঘর নেই তাদের প্রত্যেক পরিবারকে ঘর তৈরি করে দিচ্ছেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুর বাংলায় একজন লোকও গৃহহীন থাকবে না। এছাড়া, প্রতিমন্ত্রী গার্হস্থ্য নারী শ্রমিকদের পুনর্বাসনে সহযোগিতার উদ্যোগ নেবেন বলে জানান। আজীবন শ্রমজীবী মেহনতী মানুষের পাশে থাকার কথা পুনর্ব্যক্ত করে তিনি গার্হস্থ্য নারী শ্রমিকদের ন্যায্য অধিকার আদায়ে একতাবদ্ধ থাকার পরামর্শ দেন ।
শ্রম প্রতিমন্ত্রী বলেন, সারাদেশে একশ’টি অর্থনৈতিক জোন গড়ে তোলার কার্যক্রম দ্রুত গতিতে এগিয়ে চলছে। এই অর্থনৈতিক জোনগুলোর কার্যক্রম পুরোদমে শুরু হলে লক্ষ লক্ষ ভাইবোনের কর্মসংস্থান হবে। সকলের নিরলস পরিশ্রমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের আগেই উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠন করা সম্ভব হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
এরআগে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি, সংসদ সদস্য রাশেদ খান মেনন জাতীয় গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়নের ৬ষ্ঠ জাতীয় সম্মেলনের উদ্বোধন করেন ।
সম্মেলনে সংগঠনের সভাপতি আমেনা বেগমের সভাপতিত্বে শ্রমিক নেতা আবুল হোসাইন, কৃষক নেতা মোস্তফা আলমগীর রতন, আন্তর্জাতিক গৃহ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক এলিজাবেথ ট্যাং, এডভোকেট জোবায়েদা পারভীন, এডভোকেট জাহানারা হক, যুবনেতা মোহাম্মদ তৌহিদ আলম বক্তৃতা করেন। সম্মেলন পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মুর্শিদা আখতার।
এতে মমতাজ বেগমকে সভাপতি এবং মুর্শিদা আখতারকে সাধারণ সম্পাদক করে ৩৫ সদস্যের নির্বাহী কমিটি এবং ১০ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী ঢাকায়

ইউএনএইচআরসি নির্বাচনে বাংলাদেশকে ভোট দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে শ্রীলংকা : মোমেন