ভিতরে

বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

তথ্যও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি বলেছেন, ‘বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। তিনি নির্যাতিত, শোষিত বাঙালি জাতিকে একটি স্বাধীন স্বদেশ ভূমি উপহার দিয়েছেন।
প্রতিমন্ত্রী বলেন,‘ জাতির পিতা বঙ্গবন্ধুই প্রথম নির্যাতিত, শোষিত বাঙালি জাতিকে একটি স্বাধীন স্বদেশ ভূমি উপহার দিয়েছেন। তিনি আমাদের মহান মুক্তির দূত। চেতনার আলোক শিখা, প্রেরণার সুউচ্চ মিনার। তাই জাতি দ্বিধাহীন উচ্চারণ করছে ‘বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ।’
ডা. মুরাদ আজ সকালে রাজধানীর বেতার ভবনে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
শিশু কিশোরদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘এ রক্তস্নাত পলল ভূমিতে স্বাধীনতার জন্য অনেকেই সংগ্রাম করেছে। এখানে হাজং বিদ্রোহ হয়েছে, সাঁওতাল বিদ্রোহ হয়েছে, তিতুমীর বাঁশের কেল্লা গড়েছে, ফকির মজনু শাহ সন্ন্যাস বিদ্রোহ করেছে। কিন্তু কেউ জাতিকে মুক্ত স্বদেশ উপহার দিতে পারেনি। একমাত্র বঙ্গবন্ধুই প্রথম সূর্যসন্তান যিনি জাতিকে শুধু মুক্তির পথই দেখাননি, স্বাধীন স্বদেশ উপহার দিয়েছেন।’
বাংলাদেশ বেতারের মহাপরিচালক আহম্মদ কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন, ইতিহাসবিদ ড. সৈয়দ আনোয়ার হোসেন, অতিরিক্ত মহাপরিচালক (অনুষ্ঠান) সালাহউদ্দিন আহমেদ, প্রধান প্রকৌশলী কাজী মো. লিয়াকত আলী, উপমহাপরিচালক (বার্তা) এ এস এম জাহীদ প্রমুখ।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

করোনার সংক্রমণ রোধে পুলিশের কার্যক্রম শুরু ২১ মার্চ : আইজিপি

শাল্লার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে : সেতুমন্ত্রী