ভিতরে

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে খেলবেন না তামিম

ব্যক্তিগত কারনে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে খেলবেন না ওপেনার তামিম ইকবাল।
বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম জানান, টি-টুয়েন্টি সিরিজে না খেলার সিদ্ধান্তটি ইতোমধ্যে প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো এবং প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুকে জানিয়েছেন।
টি-টুয়েন্টি সিরিজে কেন খেলবেন না তামিম, সেই কারনের বিস্তারিত ব্যাখ্যা দেননি। তবে তিনি জানান, নিউজিল্যান্ডে আসার আগেই তার সিদ্ধান্তটি টিম ম্যানেজমেন্টকে জানিয়েছিলেন।
তামিম বলেন, ‘নিউজিল্যান্ডে আসার আগেই আমি এমন সিদ্বান্ত নিয়েছিলাম। ব্যক্তিগত কারণে টি-টুয়েন্টি সিরিজে থাকবো বলে, প্রধান কোচ এবং প্রধান নির্বাচককে জানিয়েছিলাম। দলের জন্য আমার শুভকামনা থাকলো। যখন কোচ বললেন, এখানে টি-টুয়েন্টিসহ আমাদের ভালো করার সুযোগ রয়েছে।’
বাংলাদেশের টি-টুয়েন্টি দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। তার অধীনে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। যা অনুষ্ঠিত হবে ২৮, ৩০ মার্চ ও পহেলা এপ্রিলল। ইতোমধ্যে টি-টুয়েন্টি স্কোয়াড ঘোষনা করেছে বাংলাদেশ।
সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ থেকে আগেই নিজেকে সরিয়ে নেন অলরাউন্ডার সাকিব আল হাসান। ইতোমধ্যে পুত্র সন্তানের বাবা হয়েছেন সাকিব। তাই সাকিবের সাথে তামিমের না থাকাটা দলের জন্য বড় ধাক্কা।
জাতীয় দলের হেেয় ৭৪টি টি-টুয়েন্টি ম্যাচ খেলেছেন তামিম। বর্তমানে এই ফর্মেটে দেশের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। এই ফরম্যাটে বাংলাদেশের একমাত্র সেঞ্চুরিয়ান তামিম। পাশাশি আটটি হাফ-সেঞ্চুরিও রয়েছে তার।
গেল বছর জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টি-টুয়েন্টি ম্যাচ খেলেছিলো বাংলাদেশ। ভারতের টি-টুয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে নিউজিল্যান্ডের বিপক্ষে লড়াইটি বাংলাদেশের প্রথম প্রস্তুতির সিরিজ।
চলতি বছর জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে টাইগারদের।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

মিয়ামি ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিলেন নাদাল

নিউজিল্যান্ডকে হারানোর সেরা সুযোগ বাংলাদেশের : ডোমিঙ্গো