ভিতরে

জাপান ও ক্যানবেরায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদা ও উদ্দীপনায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে জাপানের টোকিও দূতাবাস এবং ক্যানবেরায় বাংলাদেশ হাইকমিশন।
আজ ঢাকায় প্রাপ্ত পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, টোকিও বাংলাদেশ দূতাবাসে অনুষ্ঠানের শুরুতে দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীদের সাথে জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ দূতাবাস প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
অনলাইন আলোচনা অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সদস্য এবং মহান মুক্তিযুদ্ধের সকল শহিদের আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী প্রদত্ত বাণী পাঠ করা হয়। উল্লেখযোগ্য সংখ্যক জাপানি নাগরিক ও প্রবাসী বাংলাদেশি এই আয়োজনে অংশগ্রহণ করেন। এছাড়া মুজিববর্ষের ওপর নির্মিত ‘সূচনা সংগীত-তুমি বাংলার ধ্রুবতারা’ পরিবেশন করা হয়।
এদিকে বাংলাদেশ হাইকমিশন, ক্যানবেরায় যথাযথ মর্যাদা ও উদ্দীপনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ উদ্যাপিত হয়। এ অনুষ্ঠানে উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশি, বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তা এবং তাদের পরিবারবর্গ ও শিশু-কিশোর স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

শিশুদের জীবনকে আলোকিত ও সুন্দর হিসেবে গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর

জনগণের প্রতি বঙ্গবন্ধুর ভালবাসার ভিত্তিতেই স্বাধীন ও গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠিত হয় : ট্রুডো