ভিতরে

আটালান্টাকে বিদায় দিয়ে দুই মৌসুম পর কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদ

ইতালিয়ান ক্লাব আটালান্টাকে বিদায় দিয়ে দুই মৌসুম পর উয়েফা চ্যাম্পিয়নস ফুটবল লিগের কোয়ার্টারফাইনালে উঠলো স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ।
মঙ্গলবার রাতে শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে রিয়াল মাদ্রিদ ৩-১ গোলে হারিয়েছে আটালান্টাকে। প্রথম লেগে ১-০ গোলে জিতেছিলো রিয়াল। দুই লেগ মিলিয়ে ৪-১ গোলের জিতে শেষ আটের টিকিট পায় জিনেদিন জিদানের শিষ্যরা।
নিজেদের ঘরের মাঠে আলফ্রেড ডি স্টেফানো স্টেডিয়ামে শুরু থেকে বল দখলে পারদর্শী ছিলো আটালান্টা। প্রতিপক্ষের আক্রমন সামলাতে ব্যাকফুটেই ছিলো রিয়াল। তবে বেশিক্ষণ রক্ষণাত্মক থাকতে হয় তাদের। দ্রুতই বল দখলে নিয়ে আক্রমনের পরিকল্পনা করে রিয়াল।
২৭ মিনিটে প্রথম গোলের সুযোগ পায় রিয়াল। বেনজেমার পাস থেকে আটালান্টার ডি-বক্সে ফাঁকায় বল পেয়েও গোল করতে ব্যর্থ হন ভিনিসিয়াস জুনিয়র।
তবে ম্যাচের ৩৪ মিনিটে প্রতিপক্ষের গোলরক্ষকের ভুল পাসে বল পেয়ে রিয়ালের লুকা মড্রিচ বাড়িয়ে দেন বেনজেমার কাছে। গোলের সুযোগ হাতছাড়া করেননি বেনজামা। ১-০ গোলে এগিয়ে যায় রিয়াল।
এ নিয়ে টানা তিন ম্যাচে গোলের দেখা পেলেন বেনজেমা। সেই সাথে চ্যাম্পিয়নস লিগে ৭০তম গোল করলেন তিনি। আর একটি গোল করলেই টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় চার নম্বরে থাকা রাউল গনজালেজের পাশে বসবেন বেনাজামা।
বেনজামার গোলে এগিয়ে থেকে ম্যাচের প্রথমার্ধ শেষ করে রিয়াল মাদ্রিদ। দ্বিতীয়ার্ধে গোলের ব্যবধান দ্বিগুন করতে ১৫ মিনিট অপেক্ষা করতে হয় তাদের। ৬০ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন সার্জিয়ো রামোস।
২-০ গোলে এগিয়ে থেকে ম্যাচ শেষ করার পথেই ছিলো রিয়াল মাদ্রিদ। কিন্তু ম্যাচের শেষদিকে গোলের ব্যবধান কমিয়ে উত্তেজনা বাড়ায় আটালান্টা।
৮৩ মিনিটে দুর্দান্ত ফ্রি-কিক থেকে রিয়ালের রক্ষণ প্রাচীরের ওপর দিয়ে দারুন এক গোল করেন আটালান্টার কলম্বিয়ার স্ট্রাইকার লুইস মুরিয়েল। এতে ম্যাচের স্কোর লাইন দাঁড়ায় ২-১। তাই ম্যাচের বাকী সময়ে গোলের প্রত্যাশায় সমতা আনতে আত্মবিশ্বসাী হয়ে উঠে আটালান্টা। কিন্তু আটালান্টার স্বপ্নে পানি ঢেলে দেন রিয়াল মাদ্রিদের মার্কো অ্যাসেনসিও।
৮৪ মিনিটেই ম্যাচের শেষ গোলটি করেন দু’মিনিট আগেই বদলি হিসেবে নামা অ্যাসেনসিও। লুকাস ভাসকুয়েজের কাছ থেকে পাস পেয়ে তীব্র শটে প্রতিপক্ষের জালে বলকে জড়ান আসেনসিও। শেষ পর্যন্ত ৩-১ গোলে দ্বিতীয় লেগের ম্যাচ জিতে শেষ আটে উঠে রিয়াল মাদ্রিদ।
২০১৯ মৌসুমে আয়াক্সের কাছে হেরে শেষ ষোলো থেকে বিদায় নিয়েছিলো রিয়াল। গেল মৌসুমে ম্যানচেস্টার সিটির কাছে হেরে শেষ ষোলোতে মিশন থামাতে বাধ্য হয় রিয়াল।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

সোনামণি পাঠশালায় পালিত হলো জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী।

রেকর্ড গড়া ম্যাচে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো ম্যান সিটি