ভিতরে

যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে খেলাধুলার বিকল্প নেই : তাজুল

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, নতুন প্রজন্মের উদ্ভাবনী শক্তি ও সুস্থ চিন্তা-চেতনার বিকাশ এবং যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য খেলাধুলার কোন বিকল্প নেই।
আজ রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের উদ্যোগে আয়োজিত ‘আন্ত:ওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা ২০২১’-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি ও স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ।
স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ছেলে-মেয়েদের সকল প্রকার অনৈতিক কার্যক্রম থেকে বিরত রেখে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে নতুন প্রজন্মকে খেলাধুলার জন্য মাঠে আনতে হবে।
তিনি বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলররা দায়িত্ব গ্রহণের পর থেকে অত্যন্ত দক্ষতার সঙ্গে পরিকল্পিতভাবে শহরের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন।
মন্ত্রী বলেন, রাজধানীবাসী দু’জন যোগ্য নগর পিতা পেয়েছেন। তারা ঢাকাকে একটি আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন।
তিনি বলেন, দু’মেয়র রাজধানীর খালগুলো দখলমুক্ত করে সেগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন করা সহ অন্যান্য সমস্যা সমাধান করে নাগরিকদের সকল সুবিধা নিশ্চিত করতে নানা উদ্যোগ নিয়েছেন।
পরে, স্থানীয় সরকার মন্ত্রী ক্রিকেট এবং ফুটবল খেলায় চ্যাম্পিয়ন ও রানার্সআপদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে নিউ ইয়র্কে মুক্তধারার কর্মসূচি

যারাই ইতিহাসকে বিকৃত করতে চেয়েছে, তারাই মুছে গেছে : তথ্যমন্ত্রী