ভিতরে

রাজধানীতে লাঞ্জিং গার্ডার ভেঙ্গে ৪ জন আহত

রাজধানীর হযরত শ্হাজালাল আন্তর্জাতিক বিমানবন্দর গোলচত্তর এলাকায় নির্মানাধীন ঢাকা বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের লাইনে স্পেন বসানোর সময় লাঞ্জিং গার্ডার ভেঙ্গে পড়েছে। এ ঘটনায় দু’চীনা নাগরিকসহ ৪ জন গুরুতর আহত হয়েছেন।
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বিমানবন্দর জোনের সহকারি পুলিশ কমিশনার (এসি) তাপস কুমার দাস বাসসকে ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আজ সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা হযরত শ্হাজালাল আন্তর্জাতিক বিমানবন্দর গোলচত্তরের পাশে নির্মানাধীন (বিআরটি) প্রকল্প লাইনে স্পেন বসানোর সময় লাঞ্জিং গার্ডার ভেঙ্গে পড়ে।
তিনি জানান, তাদেরকে রাজধানীর এভারকেয়ার ও পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় কেউ মারা যায়নি। অল্প কিছুক্ষণ রাস্তা বন্ধ ছিল। বর্তমানে যানচলাচল স্বাভাবিক রয়েছে।
তাৎক্ষনিকভাবে আহতদের নাম জানা যায়নি। তাদের মধ্যে তিনজনকে রাজধানীর এভারকেয়ার হাসপাতাল ও একজনকে ঢাকার পঙ্গ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে দুর্ঘটনার খবর পেয়ে বিমানবন্দর থানা পুলিশ ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা দুর্ঘটনাস্থলে ছুটে যান।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কন্টোল রুমের ডিউটি অফিসার রাসেল শিকদার বাসসকে জানান, আজ সকাল ১০টা ৩৫ মিনিটে ঢাকা হযরত শ্হাজালাল আন্তর্জাতিক বিমানবন্দর গোলচত্তরের পাশে নির্মানাধীন বিআরটি লাইনে কাজ করার সময় হঠাৎ লাঞ্জিং গার্ডার ভেঙ্গে পড়ে। এসময় দু’জন চীনা নগরিক ও দু’জন বাংলাদেশী শ্রমিক আহত হয়েছেন। দুর্ঘটনার পর স্থানীয় লোকজন আহতদেরকে উদ্বার করে তিনজনকে এভারকেয়ার ও একজনকে ঢাকার পগু হাসপাতালে নিয়ে গেছেন। তাৎক্ষনিকভাবে আহতদের নাম জানা যায়নি।
দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কুর্মিটোলা থেকে দু’টি ইউনিট ঘটনাস্থলে গেছেন বলে জানান রাসেল শিকদার।
এদিকে, বিমানবন্দরের বাস র‌্যাপিড ট্রানজিটের কোয়ালিটি (কিউসি) ইঞ্জিনিয়ার আবদুর রহমান জানান, রোববার সকাল সাড়ে ১০টার দিকে কাজ করার সময় লঞ্চিং গার্ডার পড়ে দুই শ্রমিকসহ ৪ জন আহত হয়েছেন। পরে দ্রুত তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

যুক্তরাষ্ট্রের বিমান বন্দরে সর্বোচ্চ যাত্রী উপস্থিতি

মুজিববর্ষ উপলক্ষে সংসদ টেলিভিশনে নির্মিত অনুষ্ঠানসমূহ ১৭ মার্চ থেকে প্রচারের সুপারিশ