ভিতরে

বুন্দেসলিগা: লিওয়ানদোস্কির মাইলফলক স্পর্শের দিনে বায়ার্নের জয়ের ধারা অব্যাহত

বায়ার্ন মিউনিখের হয়ে গোলদাতা হিসেবে আরো একটি মাইলফলক স্পর্শ করেছেন পোলিশ তারকা রবার্ট লিওয়ানদোস্কি। শনিবার বুন্দেসলিগায় ওয়ার্ডার ব্রেমেনের বিপক্ষে বায়ার্নের ৩-১ গোলের দাপুটে জয়ে তৃতীয় গোলটি করেছে লিও। এর আগে তিনবার তার শট পোস্টে লেগে ফেরত আসে।
বুধবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’র দ্বিতীয় লেগের ম্যাচে ল্যাজিওর মুখোমুখি হবে বায়ার্ন। প্রথম লেগে ৪-১ গোলে এগিয়ে থেকে বর্তমান চ্যাম্পিয়নরা শেষ আটে এক পা দিয়েই রেখেছে।
কাল ব্রেমেনের মাঠে লিও গোরেতকা ও সার্জি গ্যানাব্রির গোলে প্রথমার্ধে ২-০ গোলের লিড পেয়েছিল বায়ার্ন। এরপর দলের হয়ে তৃতীয় গোল করে লিওয়ানদোস্কি পরাজয়ের ব্যবধান বাড়িয়ছেন। এনিয়ে মৌসুমে ৩২তম লিগ গোল করলেন এই পোলিশ তারকা। ব্রেমেন স্ট্রাইকার নিকলাস ফুয়েলক্রুগ বদলী বেঞ্চ থেকে উঠে এসে দলের হয়ে একটি সান্তনাসূচক গোল করেছেন। বায়ার্ন ফরোয়ার্ড থমাস মুলার বলেছেন, ‘আমরা বেশ আত্মবিশ^াস নিয়ে আজ খেলেছি, পুরো ম্যাচেই আমরা বেশ সড়ব ছিলাম। ম্যাচের নিয়ন্ত্রনও আমাদের পক্ষেই ছিল। তবে আমাদের আরো বেশী গোল করা উচিৎ ছিল।’
তিনবার বারে লাগানো সত্তেও শেষ পর্যন্ত ৬৭ মিনিটে গোল করতে সমর্থ হন লিওয়ানদোস্কি। এর মাধ্যমে শালকের সাবেক স্ট্রাইকার ক্লস ফিশারের ২৬৮ বুন্দেসলিগা গোলের দ্বিতীয় সর্বোচ্চ রেকর্ড স্পর্শ করেছেন লিও। এই তালিকায় ৪২৭ ম্যাচে সর্বোচ্চ ৩৬৫ গোল করে শীর্ষস্থানে রয়েছেন বায়ার্ন কিংবদন্তী গার্ড মুলার।
ম্যাচের শেষের দিকে লিওয়নদোস্কির শক্তিশালী এক হেড আটকে দেন ব্রেমেন গোলরক্ষক জিরি পাভলেনকা। এই জয়ে বায়ার্ন পাঁচ পয়েন্ট এগিয়ে টেবিলের শীর্ষস্থান মজবুত করলো।
২২ মিনিটে মুলারের ফ্লিকে গোয়েৎজা গোল করে বেভারিয়ানদের এগিয়ে দেন। পুরো ম্যাচেই কাল নিজেকে দারুনভাবে প্রমান করেছেন অভিজ্ঞ মুলার। ৩৫ মিনিটে আবারো তার প্রচেষ্টায় গ্যানাব্রি ব্যবধান দ্বিগুন করেন।
২-০ গোলে এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধের শুরুতে লিওয়ানদোস্কি দুইবার শট পোস্টে লাগান। ৬৭ মিনিটে শেষ পর্যন্ত সফল হয়েছেন এই পোলিশ ফরোয়ার্ড। কাউন্টার এ্যাটাক থেকে ৮৫ মিনিটে ব্রেমেন এক গোল পরিশোধ করে।
তৃতীয় স্থানে থাকা উল্ফসবার্গ কাল তলানির দল শালকেকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে। শালকের সাবেক আর্সেনাল ডিফেন্ডার শোড্রান মুস্তাফি আত্মঘাতি গোলে ৩১ মিনিটে এগিয়ে যায় স্বাগতিক উল্ফসবার্গ। এরপর দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমনে সফল হয়ে বড় জয় নিশ্চিত হয় উল্ফসবার্গের।
মৌসুম শেষ হতে আর মাত্র ৯ ম্যাচ বাকি আছে। ৩০ বছরের মধ্যে প্রথমবারের মত রেলিগেশন খড়ায় পড়া শালকেকে বাঁচতে হলে অকল্পনীয় কিছু করে দেখাতে হবে। পুরো মৌসুমে মাত্র একটি জয় নিয়ে ১১ পয়েন্ট সংগ্রহ করে বর্তমানে তারা টেবিলের তলানিতে রয়েছে।
সুইডিশ স্ট্রাইকার রবিন কোয়েসনের একমাত্র গোলে ফ্রেইবার্গকে ১-০ গোলে পরাজিত করে রেলিগেশন জোন থেকে বাঁচার গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট সংগ্রহ করেছে মেইঞ্জ।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

লা লিগা: রিয়ালকে আবারো রক্ষা করলেন বেনজেমা

পিএসজির সাথে ২০২২ পর্যন্ত চুক্তি নবায়ন করলেন ডি মারিয়া