ভিতরে

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীতে রাঙ্গামাটিতে সাংস্কৃতিক প্রতিযোগিতা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে শিশু-কিশোরদের নিয়ে রাঙ্গামাটিতে ২দিনব্যাপী সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। রোববার সকাল ১১টায় রাঙ্গামাটি জেলা শিল্পকলা একাডেমিতে সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন করেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই-প্রু চৌধুরী।
বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি মনসুর আহম্মেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ শাহ এমরান রোকনের সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পৌরসভা মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী, রাঙ্গামাটি প্রেস ক্লাবের প্রাক্তণ সভাপতি একেএম মকছুদ আহমদ, রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মোঃ রফিকুল মাওলা, রাঙ্গামাটি আর্ট একাডেমির পরিচালক রেজাউল করিম রেজা প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই-প্রু চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে হলে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে নতুন প্রজন্ম গড়ে তুলতে হবে।
তিনি আরো বলেন, ৭৫ এর ১৫ আগস্ট জাতির জনককে স্ব-পরিবারে হত্যার পর বাংলাদেশের সঠিক ইতিহাস বারবার বিকৃত করা হয়েছে, তাই নতুন প্রজন্মের কাছে বাংলাদেশ সমৃদ্ধ সঠিক ইতিহাস তুলে ধরতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
সাংস্কৃতিক প্রতিযোগিতার ১ম দিন শিশু-কিশোরদের নিয়ে চিত্রাংকন ও সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় প্রায় ৫শতাধিক শিশু-কিশোর অংশগ্রহণ করে।
১৫ মার্চ সাংস্কৃতিক প্রতিযোগিতার ২য় দিন বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা আবৃত্তি ও নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার উদ্যোগে রাঙ্গামাটি প্রেস ক্লাব হতে জেলা আওয়ামীলীগ কার্যালয় পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালী, দলীয় কার্যালয়ে আলোচনা সভা, পুরস্কার বিতরণী অনুষ্ঠান, বৃক্ষ রোপণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

অগ্নি রাঙা কৃষ্ণচূড়ার রঙে রঙিন কুমিল্লা

এসবি চীফ হলেন মনিরুল ইসলাম