ভিতরে

বাজেট প্রণয়নের সময় সঠিকভাবে ব্যয় নির্ধারণ করে নির্ধারিত মেয়াদের মধ্যে প্রকল্প সম্পন্ন করার সুপারিশ

পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় বাজেট প্রণয়নের সময় সঠিকভাবে ব্যয় নির্ধারণ করে নির্ধারিত মেয়াদকালের মধ্যে প্রকল্প সম্পন্ন করার সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেনের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য ও পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, মোঃ আফজাল হোসেন, নুরুন্নবী চৌধুরী, এ. এম. নাঈমুর রহমান এবং সালমা চৌধুরী সভায় অংশগ্রহণ করেন।
সভার শুরুতে কমিটির ১৬তম বৈঠকের কার্যবিবরণী সর্বসম্মতিক্রমে নিশ্চিত করা হয়।
কমিটিতে ১৬তম গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে বিশদ আলোচনা করা হয় এবং সিদ্ধান্তগুলো দ্রুততম সময়ে বাস্তবায়নের জন্য কমিটি মন্ত্রণালয়কে পরামর্শ দেয়া হয় ।
সভায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের ও যান্ত্রিক সরঞ্জাম পরিদপ্তরের শূন্য পদে নিয়োগ ও পদায়নের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলায় মহানন্দা নদী ড্রেজিং ও রাবার ড্যাম নির্মাণ প্রকল্পের অগ্রগতি সম্পর্কে সভায় বিস্তারিত আলোচনা হয়। ড্রেজিং কাজ বাস্তবায়নের জন্য প্রকল্প স্থলে ড্রেজার স্থানান্তরের জটিলতা এবং রাবার ড্যাম নির্মাণ কাজের দরপত্র সিডিউল ক্রয় করলেও কোন ঠিকাদারী প্রতিষ্ঠানই দরপত্র দাখিল না করায় নির্দিষ্ট সময় (অক্টোবর, ২০১৭ থেকে জুন, ২০২০) প্রকল্প সম্পন্ন না হওয়ায়, উক্ত প্রকল্পের ব্যয় বৃদ্ধি ব্যতিরেকে আগামী বছরের জুন পর্যন্ত মেয়াদ বৃদ্ধির প্রস্তাব করা হয়।
কমিটি চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলায় মহানন্দা নদী ড্রেজিং ও রাবার ড্যাম নির্মাণ প্রকল্পের অতিরিক্ত মেয়াদকাল অনুমোদিত হলে, তা অনুমোদিত অতিরিক্ত মেয়াদকালের মধ্যে প্রকল্প সম্পন্ন করার সুপারিশ করা হয়।
পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলায় ভুবনেশ্বর নদী পুন:খনন এবং পোনা নদী ও ভুবনেশ্বর নদীর ভাঙ্গন হতে বিভিন্ন স্থাপনা বা সম্পদ রক্ষা প্রকল্পের বর্তমান অবস্থা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
কমিটি পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলায় ভুবনেশ্বর নদী পুন:খনন এবং পোনা নদী ও ভুবনেশ্বর নদীর ভাঙ্গন হতে বিভিন্ন স্থাপনা বা সম্পদ রক্ষা প্রকল্পের অতিরিক্ত মেয়াদকাল আগামী জুনের মধ্যে সম্পন্ন করার সুপারিশ করে।
পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন), বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় অংশগ্রহণ করেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

দু’মামলায় খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠন ২৮ মার্চ

মাদ্রাসার শিশু শিক্ষার্থীকে মারধর করা শিক্ষকের বিষয়ে শাস্তিমূলক পদক্ষেপ নেয়া হয়েছে