ভিতরে

দুবাই ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিলেন ফেদেরার

আগামী সপ্তাহ থেকে শুরু হওয়া দুবাই ওপেন টেনিস থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন সুইস তারকা রজার ফেদেরার। চলমান কাতার ওপেনে খেলার মাধ্যমে দীর্ঘ ১৩ মাস পর কোর্টে ফিরেছিলেন ফেদেরার। কিন্তু দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিতে হয়েছে বিশে^র সাবেক এই শীর্ষ তারতাকে।
৩৯ বছর বয়সী ফেদেরার দোহায় দ্বিতীয় রাউন্ডে বিশে^র ৪২ নম্বর খেলোয়াড় জর্জিয়ার নিকোলোজ বাসিলাশভিলির কাছে পরাজিত হয়ে বিদায় নিয়েছেন। পরাজয়ের পর ২০বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী ফেদেরার টুইটারে লিখেছেন, ‘এটিপি ট্যুরে ফিরতে পারাটা সত্যিই আনন্দের। আরো একবার দোহায় খেলতে পারার প্রতিটি মুহূর্তই ছিল দুর্দান্ত। এজন্য আমার পুরো দলকে ধন্যবাদ জানাতে চাই। ইনজুরি কাটিয়ে দীর্ঘদিন পর ফেরাটা মোটেই সহজ কাজ নয়। সে কারনেই আমি আবারো অনুশীলনে মনোযোগী হতে চাই। আর সেটা করতে গিয়ে দুবাই ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিচ্ছি।’
গত বছর ফেদেরারের হাঁটুতে দু’বার অস্ত্রোপচার করা হয়েছে। যে কারনে ২০২০ সালের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে নোভাক জকোভিচের কাছে পরাজিত হবার পর আর কোন টুর্নামেন্টে অংশ নেননি। বুধবার কাতার ওপেনের প্রথম ম্যাচে বৃটেনের ড্যান ইভান্সের বিপক্ষে তিন সেটের লড়াইয়ে কষ্টার্জিত জয় নিশ্চিত করেছিলেন। ইতোমধ্যেই ফেদেরার ঘোষনা দিয়েছেন চলতি মাসের শেষে বছরের প্রথম মাস্টার্স ইভেন্ট মিয়ামি ওপেনে তিনি খেলছেন না। এর অর্থ হচ্ছে এপ্রিলে শুরু হওয়া ইউরোপীয়ান ক্লে কোর্ট মৌসুমের মাধ্যমে হয়তোবা তিনি পুনরায় কোর্টে ফিরে আসবেন।
এদিকে গতকাল ফেদেরারের পুরনো প্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদাল ঘোষনা দিয়েছেন পিঠের ইনজুরির কারনে দুবাই ওপেনে তিনিও খেলছেন না।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

সুনীল ছেত্রি করোনা পজিটিভ

জমে উঠেছে ব্যালন ডি’অর জয়ের লড়াই