ভিতরে

নড়াইলে বিনোদনের কেন্দ্রবিন্দু ডিসি-ইকো পার্ক

জেলায় বিনোদনের খোরাক জোগাতে শুরু করেছে ডিসি-ইকো পার্ক।২০১৯ সালে শুরু হওয়া নড়াইল পৌরসভাধীন হাট-বাড়িয়া এলাকার ডিসি-ইকো পার্কটি অল্পদিনেই নারী-পুরুষ ও শিশুদের বিনোদনের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে।এ পার্কটি সরকারি অর্থায়নে নির্মিত হয়েছে।
সূত্রে জানা গেছে, নড়াইল পৌরসভাধীন হাট-বাড়িয়া এলাকায় ২৬একর জমির উপর নির্মিত পার্কটি বিনোদনের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে।জেলা সদরে কোন পার্ক বা বিনোদনের জায়গা না থাকায় জেলা প্রশাসনের উদ্যোগে চিত্রা নদীর তীরে তৎকালীন জমিদারদের রেখে যাওয়া জায়গায় মানুষকে নির্মল আনন্দদানের জন্য ডিসি-ইকো পার্ক তৈরির উদ্যোগ নেয়া হয়।পার্কটিতে শিশুসহ দর্শনার্থীদের বিনোদনের জন্য রয়েছে নাগরদোলা, চলন্ত ট্রেনে চড়ার সুযোগ,পানির ফোয়ারা, কৃত্রিম উপায়ে তৈরি বিভিন্ন প্রজাতির পশুপাখি, মন মাতানো ফুলের বাগানসহ খেলাধুলার সামগ্রী।
পরিবারের সদস্যদের নিয়ে ডিসি-ইকো পার্কে ঘুরতে আসা নড়াইল সদর উপজেলার কলোড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আশিষ কুমার বিশ্বাস জানান, পার্কটি দেখে খুব মুগ্ধ হলাম।এখানে ঘুরে বাচ্চারা আনন্দ পেয়েছে।তিনি এ পার্কটিকে আরো অধিক সুন্দর করতে এবং নিরাপত্তা নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানিয়েছেন।
ঢাকা থেকে নড়াইল শহরের মহিষখোলার মামাবাড়িতে বেড়াতে আসা কানিজ ফাতেমা ছেলে-মেয়েদের নিয়ে ডিসি-ইকো পার্কে ঘুরতে আসেন।তিনি বলেন, আগে নড়াইলে বিনোদনের কোন জায়গা ছিলনা।বাচ্চাদের নিয়ে ঘুরে মজা করেছি।শিশুসহ আগত দর্শনার্থীরা যাতে আরো আনন্দ উপভোগ করতে পারে সেরকম কিছু করা দরকার।পাশাপাশি পার্কটিকে আরো পরিচ্ছন্ন রাখার প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য অনুরোধ জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে।
এসএম সুলতান ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু জানান,বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের বাড়ির অদূরেই নির্মিত ডিসি-ইকো পার্কটি দর্শনার্থীদের বাড়তি আনন্দ জোগাবে।চিত্রশিল্পী সুলতানের বাড়ি ঘুরতে আসা লোকজন অল্পসময়ের মধ্যে পার্কটিতে বেড়াতে যেতে পারবেন এবং পৃথক দুটি স্থানের আনন্দ তাদেরকে মুগ্ধ করবে।
নড়াইল গণপূর্তের নির্বাহী প্রকৌশলী মো: নাহিদ পারভেজ বলেন,প্রায় তিনকোটি টাকা ব্যয়ে নির্মিত ডিসি-ইকো পার্কটিকে আরো নতুন কিছু সংযোজন করে আকর্ষণীয় করে তোলা হবে।এখনো কাজ চলমান রয়েছে।এ পার্কটি এলাকার মানুষের বিনোদনের শ্রেষ্ঠ কেন্দবিন্দুতে পরিণত হবে।
নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান জানান,এ পার্কটি দর্শনার্থীদের জন্য আনুষ্ঠানিকভাবে চালু করা হয়নি।তারপরও প্রতিনিয়ত লোকজন ভিড় করছে।এটির কাজ পুরোপুরি শেষ হলে দর্শনার্থীদের জন্য একটি আকর্ষণীয় বিনোদনের কেন্দ্র হবে।পার্কটিতে আগত দর্শনার্থীদের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে তিনি জানান।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

বইমেলা উপলক্ষে যুবলীগের ৫২ (বায়ান্ন) সদস্য বিশিষ্ট কমিটি

রোটারি ক্লাব অফ বানানী মডেল টাউন এর ২২২ তম সাপ্তাহিক নিয়মিত সভা ও প্রতিষ্ঠা বার্ষিকী (চ্যাটার ডে) অনুষ্ঠিত।