ভিতরে

শেখ হাসিনা’র নেতৃত্বে মহামারী মধ্যেও দেশের অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি : শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দক্ষ নেতৃত্বে আমরা করোনা মহামারী মধ্যেও দেশের অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি।
আজ বৃহষ্পতিবার তেজগাঁওস্থ বাংলাদেশ কারিগরি সহায়তা কেন্দ্রের (বিটাক) প্রশাসনিক ভবনে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে বিটাকের মহাপরিচালক আনোয়ার হোসেন চৌধুরী সভাপতিত্ব করেন।
নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, সারা বিশ্বে সবাই যখন করোনা মহামারী নিয়ে আতংকে ছিল, তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর দক্ষতা দিয়ে করোনা মোকাবেলা করেছেন। আজ দেশের অর্থনীতিতে জোয়ার এসেছে।
তিনি বলেন, বিশ্ব অর্থনীতিতে বাংলাদেশ যে জায়গায় পৌঁছেছে, প্রতিযোগিতামূলক এই বাজারে আমাদের টিকে থাকতে হলে দক্ষ শ্রমিক তৈরি করতে হবে। পাশাপাশি আমদানি নির্ভরতা কমিয়ে দেশেই তৈরি করতে হবে কল-কারখানার খুচরা যন্ত্রাংশ।
শিল্পমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িক ও অসংবাদিত নেতা। তিনি রেসকোর্স ময়দানে দাঁড়িয়ে ৭ মার্চ যেমন স্বাধীনতার নির্দেশ দিয়েছেন, তেমনি ১০ জানুয়ারি দিয়েছিলেন দেশ গড়ার নির্দেশনা। আর সেই কারণেই বিশ্বের বুকে মাথা উচুঁ করে মর্যাদার আসনে দেশ প্রতিষ্ঠিত হয়েছে, হয়েছে অর্থনৈতিকভাবে সাবলম্বী।
সভাপতির বক্তব্যে বিটাকের মহাপরিচালক বলেন, বঙ্গবন্ধু কর্নারের মাধ্যমে নতুন প্রজন্ম জাতির পিতা বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধ সম্পর্কে জ্ঞান অর্জন করে শিল্পোন্নত সোনার বাংলাদেশ গড়ার ভূমিকা রাখবে। জাতির পিতার জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার রজতজয়ন্তীর এই মার্চ মাসে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করে বিটাক পরিবার গর্বিত।
পরে মন্ত্রী বিটাকের প্রশাসনিক ভবনে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন শেষে কর্নারটি ঘুরে দেখেন এবং কিছু সময় অবস্থান করেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

বিটা সংস্কৃতি ও উন্নয়ন কেন্দ্র যেন একখন্ড ছোট্ট শান্তি নিকেতন : সংস্কৃতি প্রতিমন্ত্রী

করোনাকালীন গ্রামীণ অর্থনীতি স্থিতিশীল রাখতে পল্লী সঞ্চয় ব্যাংকের অব্যাহত ঋণ কর্মসূচি