ভিতরে

প্রিমিয়ার লিগ: ঘরের মাঠে এভারটনের বিপক্ষে প্রতিশোধ নিলো চেলসি

গত ডিসেম্বরে ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলে এভারটনের মাঠে ১-০ গোলে হারের লজ্জা পেয়েছিলো চেলসি। ফিরতি পর্বে নিজেদের মাঠে সেই হারের প্রতিশোধ নিলো চেলসি। গতরাতে নিজেদের মাঠে চেলসি ২-০ গোলে হারিয়েছে এভারটনকে। এই জয়ে ২৮ খেলায় ৫০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে উঠে এলো চেলসি। ২৭ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানেই থাকলো এভারটন। ২৮ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি।
স্ট্যামফোর্ড ব্রিজে অনুষ্ঠিত ম্যাচে চেলসিকে প্রথম এগিয়ে দেয় এভারটনই। ম্যাচের ৩১ মিনিটে বেন গডফ্রের আত্মঘাতী গোলে এগিয়ে যায় চেলসি। ডি-বক্সের বাঁ-প্রান্ত দিয়ে নিচু ক্রস বাড়ান চেলসির মার্কোস আলোনসো। বল পেয়ে এভারটনের জালে শট নিয়েছিলেন কাই হার্ভাটজ। তার শট এভারটন ডিফেন্ডারের পায়ে লেগে জালে জড়ায়।
গোল উপহার পাবার আগে বল দখলে আধিপত্য বিস্তার করেছিল চেলসি। গোলের জন্য প্রতিপক্ষকে চাপে রেখেছিলো তারা। তবে স্ট্রাইকারদের ভুলে কাঙ্খিত গোলের দেখা পাচ্ছিলো না চেলসি। শেষ পর্যন্ত এভারটনের সহায়তায় ম্যাচে প্রথম গোলের দেখা পায় চেলসি।
উপহার পাওয়া গোল নিয়ে ম্যাচের প্রথমার্ধ শেষ করে চেলসি। দ্বিতীয়ার্ধে মাঠে নেমে এভারটনকে চাপে রেখেছিলো চেলসি। ফলে সপ্তম মিনিটে দ্বিগুন ব্যবধানে এগিয়ে যাবার সুযোগ ছিলো তাদের। মধ্যমাঠ থেকে উড়ে আসা বল এভারটনের জালে পাঠিয়েছিলেন হার্ভাটজ। কিন্তু বল রিসিভের সময় সেটি হাতে লাগায় গোলটি বাতিল হয়ে যায়।
তবে ৬৫ মিনিটে ব্যবধানে দ্বিগুন করে ফেলে চেলসি। নিজেদের ডি-বক্সে হার্ভাটজকে ফাউল করেন পিকফোর্ড। এতে পেনাল্টি পায় চেলসি। পেনাল্টি থেকে জর্জিনহো গোল করলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় চেলসি। শেষ পর্যন্ত এই ব্যবধানেই ম্যাচ জিতে নেয় চেলসি।
গেল জানুয়ারি চেলসির দায়িত্ব নেন থমাস টুখেল। দায়িত্ব নেয়ার পর সব প্রতিযোগিতা মিলে তার অধীনে টানা ১১ ম্যাচে জয়ের স্বাদ পেলো চেলসি।
চেলসির জয়ের দিন সাফল্য পেয়েছে ওয়েস্ট হাম ইউনাইটেড। লিডস ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়েছে ওয়েস্ট হাম। ২৭ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে পঞ্চমস্থানে উঠে এলো তারা।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

ফাইনালের সুযোগ নষ্ট করার জন্য নিজেদেরই দুষছেন ল্যাঙ্গার

বার্সেলোনার বিপক্ষে মাঠে ফেরা হচ্ছে না নেইমারের