ভিতরে

লা লিগা: বেনজেমার গোলে মাদ্রিদ ডার্বিতে কোনমতে রক্ষা পেল রিয়াল

করিম বেনজেমার শেষ মুহূর্তের গোলে মাদ্রিদ ডার্বিতে কাল এ্যাথলেটিকো মাদ্রিদের সাথে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে রিয়াল মাদ্রিদ। এই ড্রয়ে বর্তমান চ্যাম্পিয়নরা শিরোপা লড়াইয়ে নিজেদের টিকিয়ে রাখলো।
ওয়ান্ডা মেটোপলিটানোতে লুইস সুয়ারেজের প্রথমার্ধের গোলে গুরুত্বপূর্ণ তিন পয়েন্টের দিকে বেশ ভালই এগিয়ে যাচ্ছিল এ্যাথলেটিকো। এই ম্যাচে জিততে পারলে রিয়ালের থেকে এক ম্যাচ হাতে রেখে আট পয়েন্টের সুষ্পষ্ট ব্যবধানে এগিয়ে যেত দিয়েগো সিমিওনের দল। কিন্তু শেষ পর্যন্ত তারা সফল হয়নি। ৮৮ মিনিটে বেনজেমার গোলে রক্ষা পায় রিয়াল। একই সাথে দুই নগর প্রতিবেশীর পয়েন্টের ব্যবধান পাঁচেই সীমাবদ্ধ থাকলো। বুধবার এ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে জিততে পারলে ১২ ম্যাচ হাতে রেখে এ্যাথলেটিকো পয়েন্টর ব্যবধান আটে নিয়ে যাবে।
কালকের ম্যাচ শেষে স্বস্তি নিয়েই মাঠ ছেড়েছে রিয়াল মাদ্রিদ। ম্যাচ জয়ের পাশাপাশি শিরোপা লড়াইয়ে অনেকটাই এগিয়ে যাবার দারুন এক সুযোগ হাতছাড়া হওয়ায় অপর দিকে এ্যাথলেটিকো শিবিরে দেখা গেছে হতাশা। যদিও শিরোপা জয়ের মিশনে এ্যাথলেটিকোই এখনো এগিয়ে রয়েছে। তারপরেও এই ড্রয়ে সবচেয়ে বেশী সুবিধা পেয়েছে বার্সেলোনা। কাতালান জায়ান্টরা এখন এ্যাথলেটিকোর থেকে মাত্র দুই পয়েন্ট পিছিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে। মে মাসে ক্যাম্প ন্যুতে তারা দিয়েগো সিমিওনের দলের মোকাবেলা করবে।
বেটিং আইন ভঙ্গের দায়ে ১০ সপ্তাহের নিষেধাজ্ঞা কাটিয়ে জানুয়ারির পর কাল প্রথমবারের মত মাঠে নেমেছিলেন এ্যাথলেটিকোর ইংলিশ ডিফেন্ডার কিয়েরান ট্রিপিয়ার। বেনজেমাও কুঁচকির ইনজুরি কাটিয়ে ফিট হয়েই কাল দলে ফিরেছিলেন। প্রথমার্ধটা ভালই আধিপত্যই দেখিয়েছে এ্যাথলেটিকো। রক্ষনভাগেও তারা রিয়ালকে ভালই প্রতিরোধ করেছে। কাসেমিরোর একটি লম্বা পাস থেকে বেনজেমার হেড লাইনের উপর থেকে ক্লিয়ার করেন স্বাগতিক গোলরক্ষক ইয়ান ওবালাক। এর মধ্যেই ডানদিক থেকে পরিচিত আক্রমনে গোল আদায় করে নেয় এ্যাথলেটিকো। ট্রিপিয়ার থেকে মার্কোস লোরেন্ত হয়ে বল চলে আসে রাফায়েল ভারানের কাছে। ভারানের থ্রু বলে সুয়ারেজ দারুন ফিনিশিংয়ে রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়াকে পরাস্ত করে। প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে পেনাল্টির আবেদন করেও সফল হয়নি রিয়াল। ফিলিপের হ্যান্ডবল ভিএরআর সহায়তায় বাতিল করে দেয়া হয়।
দ্বিতীয়ার্ধেও বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে এ্যাথলেটিকো। ইয়ানিক কারাসকোর দুটি গোলের সুযোগ হাতছাড়া হয়। ছয় গজ দুর থেকে এ্যাঞ্জেল কোরেয়া গোল করতে ব্যর্থ হন। বারবার গোলের সুযোগ নষ্ট হওয়াতে এ্যাথলেটিকো শিবিরে হতাশা বাড়তে থাকে। সেই সুযোগটি কাজে লাগায় রিয়াল। ম্যাচ শেষের দুই মিনিট আগে কাসেমিরোর সহায়তায় বেনজেমার গোলে গুরুত্বপূর্ণ এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

বাংলাদেশ-ভারতের বাণিজ্যিক সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে : বাণিজ্যমন্ত্রী

প্রিমিয়ার লিগ: সিটির জয়রথ থামালো ইউনাইটেড, ঘরের মাঠে আবারো পরাজিত লিভারপুল