ভিতরে

বিশ্বকাপ বাছাইপর্বে কলম্বিয়া-ব্রাজিল ম্যাচ নিয়ে শঙ্কা

চলতি মাসের শেষে বিশ^কাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে ব্রাজিলিয়ান ফুটবল দলের চার্টার বিমানে করে কলম্বিয়ায় পৌঁছানোর কথা রয়েছে। কিন্তু কলম্বিয়ান স্বাস্থ্যমন্ত্রী ফার্নান্দো রুইজ এই পরিকল্পনাকে উড়িয়ে দিয়ে বলেছেন, ‘ব্রাজিল থেকে কোন ফ্লাইটকে স্বাগত জানানোর সিদ্ধান্ত হিতে বিপরীত হতে পারে। আমি কোনভাবেই এই সিদ্ধান্তকে মেনে নিতে পারছি না। ’
এক বিবৃতিতে ফার্নান্দো কাল এ শঙ্কা জানিয়েছেন। যে কারনে আগামী ২৬ মার্চ বিশ^কাপ বাছাইপর্বের ম্যাচটি আয়োজন নিয়ে সন্দেহ দেখা দিয়েছে।
বিশ^ ফুটবলের নিয়ন্ত্রন সংস্থা ফিফা ও দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল) এর যৌথ সিদ্ধান্তে ২০২২ কাতার বিশ^কাপের বাছাইপর্বের কিছু ম্যাচ আগামী ২৫, ২৬ ও ৩০ মার্চ আয়োজনের কথা রয়েছে। করোনা মহামারী কাটিয়ে এমাসে নতুন করে বাছাইপর্বেওর ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নেয় ফিফা।
ইতোমধ্যেই কোভিড-১৯ মহামারীর কারনে বিভিন্ন দেশে ভ্রমন নিষেধাজ্ঞা থাকায় ইউরোপিয়ান ক্লাবগুলো তাদের বেশীরভাগ দক্ষিণ আমেরিকান খেলোয়াড়দের ছাড়ার ব্যপারে আপত্তি জানিয়েছে। যুক্তরাজ্য সরকার ১০টি দক্ষিন আমেরিকান দেশকেই ‘লাল তালিকা’ ভুক্ত করে সেসব দেশে ভ্রমন নিষিদ্ধ করেছে। বৃটিশ ভিত্তিক যেকোন খেলোয়াড়রই যদি দক্ষিন আমেরিকান বিশ^কাপ বাছাইপর্ব খেলতে চায় তবে ফিরে এসে তাদেরকে ১০ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে।
জানুয়ারির শেষ থেকে করোনাভাইরাসের নতুন স্ট্রেইন দেখা দেয়ায় ব্রাজিল থেকে সব ধরনের ফ্লাইট বাতিল করেছে কলম্বিয়া। দক্ষিণ আমেরিকান দেশগুলোর মধ্যে ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশী মানুষের মৃত্যু হয়েছে। ইতোমধ্যেই দেশটিতে ২ লাখ ৬০ হাজার মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে কনমেবল সদস্য দেশগুলো শুক্রবার এক সভায় বসে জানিয়েছে ফিফা এই সমস্যার সমাধান বের করার চেষ্টা চালাচ্ছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

লা লিগা: রোনাল্ডোর বদলী হিসেবে ইকার্দিকে দলে চায় জুভেন্টাস

বুন্দেসলিগা: লিওয়ানোদোস্কির হ্যাটট্রিকে উত্তেজনাকর ম্যাচে বরুসিয়াকে হারিয়েছে বায়ার্ন