ভিতরে

শেবাগ-টেন্ডুলকারের ঝড়ো ব্যাটিংয়ে কুপোকাত বাংলাদেশের লিজেন্ডসরা

বড় ব্যবধানে হার দিয়ে রোড সেফটি ওয়ার্ল্ড টি-টুয়েন্টি সিরিজে যাত্রা শুরু করলো বাংলাদেশের লিজেন্ডসরা। গতরাতে নিজেদের প্রথম ম্যাচে ভারতের লিজেন্ডসদের কাছে ১০ উইকেটে বড় ব্যবধানে হারে মোহাম্মদ রফিক-জাভেদ ওমর-খালেদ মাহমুদরা।
রায়পুরে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে বাংলাদেশের লিজেন্ডসরা। দলকে দারুন সূচনা এনে দেন দুই ওপেনার নাজিমুদ্দিন ও জাভেদ ওমর। ৮ ওভারে ৫৯ রান যোগ করেন তারা। এরমধ্যে ১২ রান করেন জাভেদ। তবে হাফ-সেঞ্চুরির কাছে গিয়ে থামেন দারুন ব্যাটিং করা নাজিমুদ্দিন। ৩৩ বলে ৮টি চার ও ১টি ছক্কায় ৪৯ রান করেন তিনি।
দুই ওপেনারের বিদায়ের পর বাংলাদেশের লিজেন্ডসদের পরের দিকের ব্যাটসম্যানরা ব্যর্থতার পরিচয় দেন। ফলে ২ বল বাকী থাকতে ১০৯ রানে অলআউট হয় মোহাম্মদ রফিকের দল।
নাফিস ইকবাল ৭, অধিনায়ক রফিক ১, রাজিন সালেহ ১২, হান্নান সরকার ৩, আব্দুর রাজ্জাক ২, মোহাম্মদ শরীফ ৫, খালেদ মাসুদ অপরাজিত ৬, খালেদ মাহমুদ ৭ ও আলমগীর কবির শুন্য রান করেন। ভারতের হয়ে ভিনয় কুমার-প্রজ্ঞান ওঝা ও যুবরাজ সিং ২টি করে উইকেট নেন।
জবাবে ১১০ রানের লক্ষ্য ৫৯ বল বাকী রেখেই স্পর্শ করে ফেলেন ভারতের দুই ওপেনার বিরেন্দার শেবাগ ও শচীন টেন্ডুলকার। ২০ বলে হাফ-সেঞ্চুরি করেন শেবাগ। শেষ পর্যন্ত ৩৫ বলে ১০টি চার ও ৫টি ছক্কায় অপরাজিত ৮০ রান করেন তিনি। ৫টি চারে ২৬ বলে ৩৩ রানে অপরাজিত থাকেন টেন্ডুলকার।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

রিয়ালে থেকেই অবসরে যেতে চান ক্রুস

ফরাসি কাপ: পিএসজি. লিঁও জয় পেলেও তৃতীয় টায়ারের দল রেড স্টারের কাছে পরাজিত লেন্স