ভিতরে

লিগ ওয়ান: পিএসজির কষ্টার্জিত জয়, জয় পেয়েছে লিঁও, লিলিও

ফ্রেঞ্চ লিগ ওয়ানের শীর্ষে থাকা তিন দল লিলি, পিএসজি ও লিঁও বুধবার নিজ নিজ ম্যাচে জয়ী হয়েছে। আর নিজেদের এই জয়ে শিরোপা দৌঁড়ে এগিয়ে থাকা তিনটি দলই সমান তালে লড়াই চালিয়ে যাচ্ছে, যে কারনে জমে উঠেছে শিরোপা যাত্রা।
বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি এ্যাওয়ে ম্যাচে বর্দুর বিপক্ষে ১-০ গোলের কষ্টার্জিত জয় পেয়েছে। ২০ মিনিটে বামদিক থেকে ইদ্রিসা গুয়ের ক্রসে উইঙ্গার পাবলো সারাবিয়ার গোলে সফরকারীদের জয় নিশ্চিত হয়। বর্তমান চ্যাম্পিয়নদের হয়ে কাল মাঠে নামতে পারেননি ইনজুরি আক্রান্ত নেইমার, নিষেধাজ্ঞায় তাকা কিলিয়ান এমবাপ্পে ও কোভিড পজিটিভ হওয়া মোয়েস কিন। ৭০ মিনিটে সাবেক ক্লাবের হয়ে সমতা ফেরানোর সহজ সুযোগ হাতছাড়া করেন বর্দু উইঙ্গার হাতেম বিন আরফা।
লিগ টেবিলের শীর্ষে থাকা লিলি ঘরের মাঠে মার্সেইর সাথে গোল শুন্য ড্রয়ের হাত থেকে কোনমতে রক্ষা পেয়েছে। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে ও স্টপেজ টাইমে পরপর দুই গোল করে কানাডিয়ান ফরোয়ার্ড জোনাথন ডেভিড লিলিকে নাটকীয় জয় উপহার দেন। এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা পিএসজির থেকে দুই পয়েন্ট এগিয়ে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে লিলি।
পিএসজির থেকে এক পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে থাকা লিঁও ঘরের মাঠে রেনেকে ১-০ গোলে পরাজিত করেছে। ৭৪ মিনিটে মেমফিস ডিপের পাস থেকে বদলী খেলোয়াড় হুসেম অরার গোলে লিঁওর জয় নিশ্চিত হয়। অনেকটাই গোছানো রেনের বিপক্ষে লিঁও শুরু থেকেই বেশ বিপাকে পড়ে। এবারের লিগে বাজে পারফরমেন্সে কারনে সোমবার রেনের কোচের দায়িত্ব থেকে সড়ে দাঁড়িয়েছেন নিয়মিত কোচ জুলিয়েন স্টিফান। দ্বিতীয়ার্ধের মাঝামাঝিতে জিম্বাবুয়ের বদলী খেলোয়ার টিনো কাদেওয়েরের একটি গোল অফসাইডের কারনে বাতিল হয়ে গেলে হতাশ হতে হয় লিঁওকে। ডিপের এসিস্টের আগে কার্ল টোকো একাম্বিও গোলের সহজ সুযোগ হাতছাড়া করেন।
শীর্ষে থাকা এই তিন দলের লিগ ওয়ানে আর ১০টি করে ম্যাচ বাকি আছে।
তার মধ্যে আসরের গত তিনবারের চ্যাম্পিয়ন পিএসজি ২১ মার্চ লিঁওর মাঠে খেলতে যাবে। আগামী ৪ এপ্রিল পিএসজি আতিথেয়তা দেবে লিলিকে। আর লিঁও-লিলি মুখোমুখি হবে ২৫ এপ্রিল।
পঞ্চম স্থানে তাকা লেন্স ধারাবাহিকতা ধরে রেখে সেইন্ট-এতিয়েনকে ৩-২ গোলে পরাজিত করেছে। এদিকে ষষ্ঠ স্থানে থাকা মেটজ ঘরের মাঠে এ্যাঙ্গার্সের কাছে ১-০ গোলের হারের তিক্ত স্বাদ পেয়েছে। এছাড়া দিনের অপর ম্যাচগুলোতে ব্রেস্ট নিজেদের মাঠে তলানির দল ডিওনকে ৩-১ গোলে ও নিস ধুকতে থাকা নিমেসকে ২-১ গোলে, রেইমস ২-১ গোলে নঁতেকে পরাজিত করেছে। এছাড়া মন্টিপিলিয়ার ও লোরিয়েন্টের মধ্যকার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

পোলার্ডের এক ওভারে ছয় ছক্কায় ম্লান ধনাঞ্জয়ার হ্যাট্টিক

বিশ্বকাপ বাছাইপর্বের জন্য খেলোয়াড় না ছাড়ার হুমকি ক্লপের