ভিতরে

অতিরিক্ত সময়ের গোলে সেভিয়াকে হারিয়ে ফাইনালে বার্সেলোনা

অতিরিক্ত সময়ে গোলে সেমিফাইনালে সেভিয়াকে দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে পিছনে ফেলে কোপা ডেল রে’র ফাইনাল নিশ্চিত করেছে বার্সেলোনা। ক্যাম্প ন্যু’তে গতকাল সেমিফাইনালের দ্বিতীয় লেগে ৩-০ গোলে জয়ী হয় বার্সেলোনা। এর আগে প্রথম লেগে ২-০ গোলে পরাজিত হয়েছিল কাতালান জায়ান্টরা।
জোর্দি আলবার ক্রস থেকে অতিরিক্ত সময়ের পাঁচ মিনিটে ড্যানিশ এ্যাটাকার মার্টিন ব্রেথওয়েটের ডাইভিং হেডের গুরুত্বপূর্ণ গোলে বার্সার জয় নিশ্চিত হয়। এর আগে স্টপেজ টাইমের চতুর্থ মিনিটে জেরার্ড পিকের গোলে সমতা ফিরিয়েছিল বার্সেলোনা। মূলত ঐ গোলেই ম্যাচটি রক্ষা করতে সক্ষম হয় রোনাল্ড কোম্যানের দল। আঁতোয়ান গ্রীজম্যানের নিখুঁত ক্রস থেকে অভিজ্ঞ ডিফেন্ডার পিকের হেড পোস্টের খুব কাছে থেকে জালে জড়ালে স্বস্তি ফিরে আসে বার্সা শিবিরে। এর আগে ১২ মিনিটে ওসমানে ডেম্বেলের ডান পায়ের জোড়ালো শটের গোলে দ্বিতীয় লেগের ম্যাচে প্রথম গোলের দেখা পায় ৩০ বারের স্প্যানিশ কাপ বিজয়ীরা। সপ্তাহের শেষে সেভিয়ার বিপক্ষে লা লিগায় ২-০ গোলের জয়ের ম্যাচটিতেও গোল করেছিলেন ডেম্বেলে।
যদিও ৭৩ মিনিটে সেভিয়া ম্যাচটি শেষ করার সুযোগ পেয়েছিল। ডি বক্সের মধ্যে লুকাস ওকাম্পোসকে ফাউলের অপরাধে অস্কার মিনগুয়েজার বিপক্ষে পেনাল্টি আদায় করে নেয় সেভিয়া। কিন্তু ওকাম্বোসের ডান পায়েল স্পট কিকটি সহজেই রুখে দেন মার্ক-আন্দ্রে টার স্টেগান। এনিয়ে ৪২ বারের মত কোপা ডেল রে’র ফাইনাল নিশ্চিত করলো বার্সেলোনা। স্টপেজ টাইমের দ্বিতীয় মিনিটে ফ্রান্সিসকো ট্রিনকাওকে ফাউলের অপরাধে লাল কার্ড দেখ মাঠ ত্যাগে বাধ্য হন ব্রাজিলিয়ান ফার্নান্দো। যে কারনে ১০ জনের দলে পরিণত হওয়া সেভিয়াকে বার্সার গতির মুখে প্রায়ই পিছিয়ে পড়তে দেখা গেছে। এই সুযোগ পুরোপুরি কাজে লাগিয়ে পিকে দলকে প্রথম লেগের সমতায় ফিরিয়েছেন।
এর ফলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের পাঁচ মিনিটেই জোর্দি আলবার ক্রস থেকে বার্সার জয়সূচক গোল উপহার দেন মার্টিন ব্রেথওয়েট। ম্যাচ টাইব্রেকারে নিয়ে যাওয়ার জন্য গোলটি শোধ করলেই চলতো সেভিয়ার। কিন্তু ম্যাচের ১০৩ মিনিটে আরেকজনকে হারায় তারা। এবার লাল কার্ড দেখেন ডি জং। শেষ পর্যন্ত প্রথম লেগে এগিয়ে থেকেও ফাইনাল যাওয়ার স্বপ্ন ভেঙ্গে যায় লোপেতেগুয়েল দলের। ফাইনালে বার্সার প্রতিপক্ষ লেভান্তে ও এ্যাথলেটিক বিলবাওয়ের মধ্যকার বিজয়ী দল। সেমিফাইনালে দুই দলের প্রথম লেগের মাচটি ১-১ গোলে সমতার মাধ্যমে শেষ হয়েছিল। আগামী ১৭ এপ্রিল সেভিয়ায় ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে।
ম্যাচ শেষে কোম্যান বলেছেন, ‘এই দলটি ফাইনালে খেলার পূর্ণ যোগ্যতা রাখে। আমরা আজ অনেক বেশী আগ্রাসী ছিলাম, যে কারনে সুযোগও বেশী তৈরী করেছি। বর্তমান দলটি দুর্দান্ত উন্নতি করেছে। এটা ক্লাব, খেলোয়াড় এবং অবশ্যই আমার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ফলাফল। শিরোপা জয়ের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।’

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

আমি না জিতলে মেসি বার্সেলোনা ছেড়ে যাবে : লাপোর্তা

ধোনির রেকর্ড স্পর্শ করলেন কোহলি