ভিতরে

প্রতিবন্ধী বিষয়ক সংসদীয় ককাস গঠনের ওপর গুরুত্বারোপ ডেপুটি স্পিকারের

ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বী মিয়া প্রতিবন্ধী শিশুদের সেবামূলক কার্যক্রমের সাথে সংসদ সদস্যদের সমপৃক্ততা আরো জোরদার করতে প্রতিবন্ধী বিষয়ক একটি সংসদীয় ককাস গঠনের উপর গুরুত্বারোপ করেছেন
সোসাইটি ফর দ্য ওয়েলফেয়ার অব দ্য ইনটেলেকচুয়ালি ডিসএবল্ড(সুইড), বাংলাদেশ এর উপদেষ্টা কমিটির সভায় তিনি এ মতামত ব্যাক্ত করেন। সংসদ ভবনে অনুষ্ঠিত সুইডের উপদেষ্টা কমিটির সভাপতি ডেপুটি স্পিকার এ সভায় সভাপতিত্ব করেন।
সভায় পূর্ববর্তী সভার কার্য়বিবরণী উপস্থাপন ও অনুমোদন করা হয়। ২০২০ সালের কার্যক্রমের প্রতিবেদন উপস্থাপন ও পর্যালোচনা, ২০২১ সালের কর্মপরিকল্পনা উপস্থাপন ও পর্যালোচনা করা হয়। এছাড়াও সুইড স্পেশাল টিচার্স ট্রেনিং কলেজ, সুইড ল্যাবরেটরি স্কুল ব্যবস্থাপনা, সুইড প্রতিষ্ঠিত শাখা সমুহ ও বিদ্যালয় ব্যবস্থাপনা সংক্রান্ত বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
সম্প্রতি সুইড ভবনে সংঘিিটত অনভিপ্রেত অনাকাক্সিক্ষত ও অবাঞ্ছিত ঘটনাসমূহ সভায় অবহিত করলে এসব ঘটনার প্রতিকারমূলক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ইস্কাটন গর্ডেনে সুইডের নিজস্ব জমিতে একটি বহুমাত্রিক সুবিধা সম্পন্ন ভবন নির্মাণ ও ব্যবহার বিষয়ে কমিটিকে অবহিত করা হয়।
সভায় প্রতিবন্ধী শিশুদের সেবামূলক কার্যক্রমের সাথে সংসদ সদস্যদের সমপৃক্ততা আরও বেশি জোরদার করতে প্রতিবন্ধী বিষয়ক একটি সংসদীয় ককাস গঠনের উপর গুরুত্বারোপ করেন ডেপুটি স্পিকার।
সভায় অন্যান্যের মির্জা আজম এমপি, মোঃ অহসানুল হক চৌধুরী এমপি, মনিরা সুলতানা এমপি, আরমা দত্ত এমপি, ডাঃ উত্তম কুমার বড়–য়া, লাবণ্য আহমেদ, ডাঃ মনীন্দ্রনাথ রায়, ডাঃ সুফিয়া খাতুন, চৌধুরী মোহাম্মদ তোফায়েল সামী, সুইড বাংলাদেশ এর সভাপতি জওয়হেরুল ইসলাম মামুন অংশ নেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

ডিএমপির ১শ’ সদস্য পেলেন প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ সনদ

রাজধানীর খালগুলোর দু’পাশ দখলমুক্ত করা হবে: তাজুল