ভিতরে

চট্টগ্রামের পারভিন হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদন্ড

২০১৬ সালের চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী থানাধীন রৌফাবাদ এলাকায় প্রবাসীর স্ত্রী পারভিন হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদন্ড দিয়েছেন আদালত।
বুধবার দুপুরে চট্টগ্রামের অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞা এ দন্ডাদেশ দেন। এছাড়া প্রত্যেককে ৩০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ড দিয়েছেন আদালত।
মৃত্যুদন্ডপ্রাপ্তরা হলেন- ফটিকছড়ির ১৯ নম্বর সমিতির হাট ইউনিয়নের সাদেক নগরের মৃত নুরুল ইসলামের ছেলে মো.ইয়াছিন (২৭), হাটহাজারীর পূর্ব মেখল গ্রামের মো.মুসার ছেলে মনসুর (২৫), একই এলাকার মো.ইউসুফের ছেলে মো.তৈয়ব প্রকাশ রানা (২৪) এবং সৈয়দুর রহমান বাড়ির আহমদ ছফার ছেলে মো.ইসহাক। মো.ইয়াছিন ছাড়া অন্য তিন আসামি পলাতক রয়েছে।
রায়ের সত্যতা নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী মোহাম্মদ নোমান চৌধুরী বলেন, পারভিন আক্তার হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। হত্যাকান্ডের ধারায় ৪ জনের মৃত্যুদন্ড হলেও দস্যুতার ধারায় তাদের যাবজ্জীবন কারাদন্ড প্রদান ও জরিমানা করা হয়েছে। রায় ঘোষণার সময় এক আসামি ছাড়া বাকি তিন আসামি পলাতক রয়েছে। তাদের গ্রেফতারে ওয়ারেন্ট ইস্যু করা হবে।
উল্লেখ্য, ২০১৬ সালের ৩ মার্চ রাত সাড়ে ৯টার দিকে নগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন রৌফাবাদ বাংলাদেশ কো-অপারেটিভ হাউজিং সোসাইটির জয়নব ভিলার ৩য় তলায় পশ্চিম পাশের ১১১ নম্বর ফ্ল্যাটে পারভিন আক্তারকে হত্যা করা হয়। ঘটনার পর পারভিনের স্বামী প্রবাসী মো. নুরুল আলম বায়েজিদ থানায় হত্যা মামলা করেন। চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে ১৫ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। ২০১৭ সালের ৫ মার্চ মামলার চার্জ গঠন করা হয়।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

এটিজেএফবি’র সভাপতি নাদিরা, তানজিম সাধারণ সম্পাদক

শহীদ সন্তান সাংবাদিক শাহীন রেজা নূরের দাফন সম্পন্ন