ভিতরে

অগ্নিঝরা মার্চের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেছে স্বেচ্ছাসেবক লীগ

অগ্নিঝরা মার্চের প্রথম প্রহরে স্বাধীনতার স্থপতি ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। এর মধ্য দিয়ে মার্চ মাসের কর্মসূচির সূচনা করল সংগঠনটি।
রোববার দিবাগত রাত ১২টা ১ মিনিটে ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনের সামনে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করে সংগঠনের নেতৃবৃন্দ।
এর আগে সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু’র নেতৃত্বে সংগঠনের নেতাকর্মীরা আলোর মিছিল ও শহিদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন।
এ সময় সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে অগ্নিঝরা মার্চের প্রথম প্রহরে সংগঠনের মাসব্যাপী কর্মসূচির শুভ সূচনা করা হয়েছে। আজকের এদিনে জাতির পিতা বঙ্গবন্ধুসহ স্বাধীনতা যুদ্ধে নিহত সব শহিদের স্মৃতির প্রতি বিন¤্র শ্রদ্ধা জানাই।
সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, ১৯৭১ সালের ৭ মার্চ ঐতিহাসিক রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধুর কন্ঠে এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম, এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম ধ্বনি উচ্চারিত হয়। এর মধ্য দিয়ে বাংলার দামাল ছেলেরা নয় মাস রক্তক্ষয়ী সংঘর্ষের মাধ্যমে ৩০ লাখ শহিদ ও দুই লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন করে।
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের সময়ে স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, তানভীর শাকিল জয় এমপি, ম. আব্দুর রাজ্জাক, মজিবুর রহমান স্বপন ও আব্দুল আলিম বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইসহাক মিয়া, সাংগঠনিক সম্পাদক আ ফ ম মাহবুবুল হাসান মাহবুব ও আবিদ আল হাসান, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম বিটু, দফতর সম্পাদক আজিজুল হক আজিজ, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক এ কে এম মনোয়ারুল ইসলাম বিপুল প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের দু’জন নিহত

জাতির পিতার নেতৃত্বে চব্বিশ বছরের আন্দোলন-সংগ্রাম নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে : স্পিকার