ভিতরে

দু’দিন বন্দি থাকার পর বাইরে বের হলো বাংলাদেশ দল

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজ খেলতে গত বুধবার ক্রাইস্টচার্চে পৌঁছায় বাংলাদেশ ক্রিকেট দল।
করোনাভাইরাসের কারণে নিউজিল্যান্ড পৌঁছেই কঠোর কোয়ারেন্টাইনে প্রবেশ করতে হয় টাইগারদের। হোটেল রুমে নিজ নিজ কক্ষে দুই দিন ‘বন্দি’ থাকার পর, অবশেষে আজ বাইরে বের হবার সুযোগ পান বাংলাদেশের ক্রিকেটাররা। তার আগে সকল ক্রিকেটারের করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে।
বাইরে বের হয়ে ৩০-৪০ মিনিট করে হাঁটা-হাঁটি করেন তামিম-তাসকিনরা। বাইরে বের হলেও ২ মিটার দূরত্ব বজায় রেখেছেন খেলোয়াড়রা। পুরোপুরিভাবে চলাফেরা করতে ১৪ দিন সময় লাগবে তাদের।
দু’দিন ঘরবন্দি থাকার পর বাইরে বের হতে পেরে স্বস্তির নিঃশ্বাস ফেলেন ক্রিকেটাররা। পেসার তাসকিন আহমেদের কন্ঠে তেসনই সুর মিলেছে।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দেয়া ভিডিও বার্তায় তাসকিন বলেন, ‘পরিবারের সাথে ফোনে কথা বলে, সিনেমা দেখে ঘরে সময় কাটছে। বিসিবি থেকে আমাদের কিছু শরীরচর্চারও ব্যবস্থা করে দিয়েছে। কিছু সূচি দেয়া হয়েছে ঘরে যেসব শরীরচর্চা করা সম্ভব সেগুলো করার জন্য। তো সবমিলিয়ে এভাবেই সময়টা কেটে যাচ্ছে। কিছু শরীর চর্চা, সিনেমা, পরিবারের সঙ্গে কথা বলা- এভাবেই যাচ্ছে সময়।’
তিনি আরও বলেন, ‘এ রকম আইসোলেশন একটা আলাদা অভিজ্ঞতা। আগে কখনও এ ভাবে সময় কাটানো হয়নি। প্রায় ৪৮ ঘণ্টা পর আমরা ৩০-৪০ মিনিটের জন্য হাঁটার সুযোগ পেয়েছি। সবার মাঝে ২ মিটার দূরত্ব বজায় রাখতে হয়েছে।’
বাইরে বের হবার আগে সকল ক্রিকেটারের করোনা রিপোর্ট নেগেটিভ আসে বলে নিশ্চিত করেছেন তাসকিন। তিনি বলেন, ‘ভালো লাগছে যে টানা দুইদিন একদম বন্দি রুমে থাকার পর বাইরে হাঁটার সুযোগ পেলাম। প্রথম করোনা পরীক্ষায় সবার নেগেটিভ আসার পর হাঁটার সুযোগ হয়েছে। আরও কিছু পরীক্ষা-নিরিক্ষা বাকি আছে। আল্লাহ চাইলে আমরা অনুশীলন শুরু করতে পারবো। সব মিলিয়ে আলাদা অনুভূতি। যত দ্রুত অভিজ্ঞতা শেষ হবে, ততোই ভালো।’
ডানেডিনের ইউনিভার্সিটি অব ওটাগোতে আগামী ২০ মার্চ থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে। ক্রাইস্টচার্চের হাগলি ওভালে ২৩ মার্চ অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। ২৬ মার্চ ওয়েলিংটনের বেসিন রিজার্ভে হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। প্রথম ও তৃতীয় ওয়ানডে শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৪টায়। আর দ্বিতীয় শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৭টায়।
হ্যামিল্টনের সিডন পার্কে ২৮ মার্চ বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হবে টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ৩০ মার্চ ও পহেলা এপ্রিল হবে পরের দু’টি টি-টুয়েন্টি। শেষ দু’টি টি-টুয়েন্টি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টায়।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

আইসিসিকে আহমেদাবাদের উইকেট খতিয়ে দেখতে বললেন রুট

৮৫ বছরের মধ্যে স্বল্পস্থায়ী ম্যাচের উইকেটকে ভালো বলছেন কোহলি