ভিতরে

অসচ্ছল শিল্পীদের মাসিক ভাতা বাড়বে শিগগিরই : সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন,শিগগিরই অসচ্ছল শিল্পীদের মাসিক ভাতা বাড়ানো হবে।
প্রতিমন্ত্রী আজ রাজধানীর বেইলি রোডে মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে নাট্যকার মান্নান হীরা স্মরণে উৎস নাট্যদল আয়োজিত চার দিনব্যাপী (২৫-২৮ ফেব্রুয়ারি) ‘মরমী নাট্যমেলা-২০২১’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
তিনি বলেন, সংস্কৃতি মন্ত্রণালয়ের কল্যাণ অনুদান খাত থেকে তালিকাভুক্ত প্রায় ৩ হাজার ৫০০ জন অসচ্ছল শিল্পীকে নিয়মিত মাসিক ভাতা দেয়া হয়ে থাকে। যা প্রয়োজনের তুলনায় অপ্রতুল।
এ ভাতা বৃদ্ধির জন্য শিল্পী-সংস্কৃতিজন দীর্ঘদিন ধরে দাবি করে আসছেন। আগামীতে এ ভাতার পরিমাণ শুধু ১০-২০ শতাংশ নয়, তার চেয়েও বেশি পরিমাণ বৃদ্ধি করা হবে বলেও উল্লেখ করেন প্রতিমন্ত্রী।
তিনি আরো বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিল্পী-সাহিত্যিক-সংস্কৃতিজনের ব্যাপারে উদার ও আন্তরিক। তিনি বহু গুণী সংস্কৃতিজনের চিকিৎসার দায়িত্বভার নিয়েছেন এবং বিভিন্নভাবে আর্থিক সাহায্য-সহযোগিতা করেছেন।
উৎস নাট্যদলের প্রধান উপদেষ্টা এস এম জাহাঙ্গীর আলম সরকারের সভাপতিত্বে ‘মরমী নাট্যমেলা-২০২১’ উদ্বোধন করেন নাট্যজন মামুনুর রশীদ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ,বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ডি এন মজুমদার,বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সেক্রেটারি জেনারেল কামাল বায়েজীদ, বাংলাদেশ পথনাটক পরিষদের সাধারণ সম্পাদক আহাম্মেদ গিয়াস, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক (ঢাকা মহানগর) তপন হাফিজ ও ওয়ার্ল্ড ক্যান্সার সোসাইটি বাংলাদেশ এর সভাপতি সৈয়দ হুমায়ুন কবির।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে গবেষণা গ্রন্থে’র মোড়ক উন্মোচন আজ

সৃজনশীল জাতি গঠনে শিশুদের ডিজিটাল নিরাপত্তা নিশ্চিত করতে হবে : টেলিযোগাযোগ মন্ত্রী