ভিতরে

স্টার্লিংয়ের একমাত্র গোলে আর্সেনালকে হারিয়েছে সিটি, জয় পেয়েছে লিস্টারও

রাহিম স্টার্লিংয়ের একমাত্র গোলে আর্সেনালকে পরাজিত করে প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটি নিজেদের অবস্থান আরো সুসংহত করেছে। এ নিয়ে পেপ গার্দিওলার দল সব ধরনের প্রতিযোগিতায় জয়ের রেকর্প ১৮ ম্যাচ পর্যন্ত বজায় রেখেছে। এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের দ্বিতীয় মিনিটে স্টার্লিং গোল করে সিটিকে জয় উপহার দেন।
১৩ ম্যাচ বাকি থাকতে দ্বিতীয় স্থানে থাকা লিস্টার সিটির তুলনায় সিটি বর্তমানে ১০ পয়েন্ট এগিয়ে রয়েছে। রোববার দিনের শুরুতে লিস্টার ২-১ গোলে এ্যাস্টন ভিলাকে পরাজিত করেছে।
গানার্সদের বিপক্ষে জয়ের মাধ্যমে সিট্ িসব ধরনের প্রতিযোগিতায় টানা ১১ এ্যাওয়ে ম্যাচে জয়ের রেকর্ড স্পর্শ করেছে। ২০১৭ সালের মে থেকে নভেম্বর পর্যন্ত সিটিজেনরা এই রেকর্ড গড়েছিল। ইংল্যান্ডের শীর্ষ লিগে প্রথম দল হিসেবে এক ক্যালেন্ডার বছরে সিটিই প্রথম দল যারা নিজেদের প্রথম ১১ লিগ ম্যাচে জয় তুলে নিয়েছে। নভেম্বরে টটেনহ্যামের কাছে পরাজিত হওয়া সিটি চার মৌসুমে তৃতীয় শিরোপার জন্য লড়াই চালিয়ে যাচ্ছে। সব ধরনের প্রতিযোগিতায় ২৫ ম্যাচে অপরাজিত থাকা সিটি টানা ১৩টি লিগ ম্যাচে জয়ী হয়েছে।
উত্তর লন্ডনের ম্যাচটিতে যদিও গার্দিওলার দল নিজেদের সেরাটা দিতে পারেনি। কিন্তু শেষ চারটি লিগ ম্যাচে আর্সেনালকে তৃতীয় পরাজয়ের স্বাদ ঠিকই দিয়েছে সফরকারী সিটিজেনরা। বুধবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’র প্রথম লেগের ম্যাচে বরুশিয়া মানচেনগ্ল্যাডবাখের বিপক্ষে মোকাবেলা করার ম্যাচটিতে জার্মান ক্লাবটির সামনে সুযোগ থাকবে সিটির জয়ের ধারায় ভাঙ্গন ধরানোর।
সিটির এই জয়ের ধারার পাশাপাশি শিরোপা জয়ের স্রোতকে কিছুটা হলেও স্তিমিত করার গোপন রহস্য যদি কারো জানা থাকে তবে সেটা হতে পারতেন গানার্স বস মিকেল আর্তেতা। কারন গত মৌসুমে আর্সেনালের দায়িত্ব নেবার আগে গার্দিওলার সহকারী হিসেবে কাজ করেছেন আর্তেতা। কিন্তু ইউরোপা লিগে বেনফিকার বিপক্ষে ড্র করার পর খেলোয়াড়দের পরিশ্রান্ত মানসিকতা থেকে বের করে আনতে পারেননি আর্তেতা।
মাত্র ৮০ সেকেন্ডের মধ্যে আর্সেনাল পিছিয়ে পড়ার পর আর ফিরে দাঁড়াতে পারেনি। রুবেন ডায়াসের দারুন একটি লম্বা পাস থেকে আলজেরিয়ান উইঙ্গার রিয়াদ মাহারেজের লফটেড ক্রস থেকে বক্সের ছয় গজ দুর থেকে স্টার্লিং জয়সূচক গোলটি করেন। এ নিয়ে মৌসুমে ১৩তম ও গত নয় ম্যাচে ষষ্ঠ গোল করলেন স্টার্লিং। পরের মিনিটেই কেভিন ডি ব্রুইনার পাস থেকে আর্সেনালের অগোছালো রক্ষনভাগকে ফাঁকি দিয়ে নিজের দ্বিতীয় গোলের সুযোগ নষ্ট করেন স্টার্লিং। হ্যামস্ট্রিং ইনজুরি কাটিয়ে প্রায় একমাসেরও বেশী সময় পর ডি ব্রুইনা মূল একাদশে সুযোগ পেয়েছিলেন। এভারটনের বিপক্ষে সপ্তাহের মাঝামাঝিতে এই বেলজিয়ান মিডফিল্ডার বদলী হিসেবে খেলতে নেমেছিলেন। ইকে গুনডোগানের ২০ গজ দুরের শট রুখে দেন গানার্স গোলরক্ষক বার্নার্ড লেনো। ডি ব্রুইনার ভলি পোস্টের বাইরে দিয়ে চলে যায়। ৬৩ মিনিটে বদলী বেঞ্চে পাঠানো হয় ডি ব্রুইনাকে। সিটি ডিফেন্ডার হুয়াও ক্যান্সেলোর ব্যাক পাস থেকে মোহাম্মদ এলনেনি গোলরক্ষক এডারসনকে প্রায় পরাস্ত করে ফেলেছিলেন। কিন্তু অল্পের জন্য তার শট গোলের ঠিকানা খুঁজে পায়নি।
দিনের শুরুতে ভিলা পার্কে স্বাগতিকদের ২-১ গোলে পরাজিত করে পঞ্চম স্থানে থাকা চেলসির তুলনায় ছয় পয়েন্ট এগিয়ে গেছে লিস্টার সিটি। পুরো ম্যাচে ভিলার তাদের অধিনায়ক গ্যাক গ্রিলিশকে দারুন মিস করেছে। পায়ের ইনজুরির কারনে আগামী মাসে ইংল্যান্ডের বিশ^কাপ বাছাইপর্বে গ্রিলিশের খেলা নিয়ে এখন শঙ্কা দেখা দিয়েছে। ১৯ মিনিটে হার্ভি বার্নেসের সহায়তায় জেমস ম্যাডিসন লিস্টারকে এগিয়ে দেন। ২৩ মিনিটে বার্নেস ব্যবধান দ্বিগুন করেন। ৪৮ মিনিটে ম্যাট টার্গেটের ক্রস থেকে বারট্রান্ড ট্রায়োরে ভিলাকে এক গোল উপহার দিলেও তা হার এড়াতে পারেনি।
এদিকে হোসে মরিনহোর টটেনহ্যাম হটস্পারকে ২-১ গোলে পরাজিত করে টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে ওয়েস্ট হ্যাম। এনিয়ে শেষ ৬টি প্রিমিয়ার লিগের ম্যাচে পঞ্চম পরাজয়ের তিক্ত স্বাদ পেল স্পার্সরা।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

যুক্তরাষ্ট্রে করোনায় মারা গেছে প্রায় ৫ লাখ লোক

এসি মিলানকে ৩-০ গোলে পরাজিত করে আরো এগিয়ে গেল ইন্টার মিলান