ভিতরে

মরিস নিজেই বিস্মিত

সুত্র ও ছবিঃ বাসস

গতকাল হয়ে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম ইতিহাসে সর্বোচ্চ দামে বিক্রি হয়েছেন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ক্রিস মরিস।
চেন্নাইয়ে অনুষ্ঠিত আইপিএলের ১৪তম আসরের নিলামে ১৬ কোটি ২৫ লাখ রুপিতে মরিসকে দলে নিয়েছে রাজস্থান রয়্যালস। তার ভিত্তিমূল্য ছিলো ৭৫ লাখ রুপি।
মরিসের আগে আইপিএলে সর্বোচ্চ দামে বিক্রি হয়েছিলেন ভারতের ওয়ানডে ্িবশ্বকাপ জয়ী অলরাউন্ডার যুবরাজ সিং। ২০১৫ সালে ১৬ কোটি রুপিতে যুবরাজকে দলে নিয়েছিলো দিল্লি ডেয়ারডেভিলস।
আইপিএলের নিলামে নতুন রেকর্ডের মালিক হয়ে অবাক হয়েছেন মরিস নিজেও। দক্ষিণ আফ্রিকার সংবাদমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমার এখনো বিশ্বাস হচ্ছে না। আমি অনেক বেশি খুশি এবং রোমাঞ্চিত। এটা খুবই দারুণ একটি ব্যাপার। আমাকে দলে নেয়ার জন্য রাজস্থান রয়্যালসকে ধন্যবাদ। এবারের রাজস্থানের দলটি খুবই ভাল হয়েছে। আমি ২০১৫ সালে এই দলের হয়ে খেলেছিলাম। আবার এখানে ফিরে আসতে পেরে ভালো লাগছে। দলের জন্য নিজের সেরাটা উজার করে দেবো। আশা করছি দলগতভাবে আমরা এবার ভাল খেলতে পারবো।’
গত মৌসুমে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গলুরুর হয়ে খেলেছিলেন মরিস। ৯ ম্যাচে ১১ উইকেট ও ৩৪ রান করেন তিনি। আর ২০১৫ সালে রাজস্থানের হয়ে ১১ ম্যাচে ১৩ উইকেট ও ৭৬ রান করেছিলেন মরিস।
২০১৩ সালে প্রথমবার আইপিএলে খেলতে নামেন মরিস। চেন্নাই সুপার কিংসের হয়ে ঐ আসরে ১৬ ম্যাচে ১৫ উইকেট ও ১৪ রান করেন এই পেসার। আইপিএলের ক্যারিয়ারে ৭০ ম্যাচে ৮০ উইকেট ও ৫৫১ রান করেছেন ৩৪ বছর বয়সী মরিস।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল

নীলফামারীতে শিল্পকলা একাডেমির প্রতিষ্ঠা বার্ষিকী ও বসন্ত উৎসব পালিত