ভিতরে

এবার নিজেদের মাঠে ক্রিকেট ফেরাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

সুত্র ও ছবিঃ বাসস

করোনাভাইরাসের কারনে চার মাস আন্তর্জাতিক ক্রিকেট মাঠে ছিলো না। তবে করোনার মধ্যেই গত বছরের ৮ জুলাই সাউদাম্পটনে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দিয়ে আবারো আন্তর্জাতিক ক্রিকেট মাঠে ফিরে।
শুধুমাত্র ইংল্যান্ডের সফর করেই ক্ষান্ত থাকেনি ক্যারিবীয়রা। এরপর নিউজিল্যান্ড ও বাংলাদেশ সফর করে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু করোনা শুরুর পর এবং করোনা মধ্যে এখনো দেশের মাটিতে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে পারেনি। অবশেষে দীর্ঘ বিরতি পর দেশের মাটিতে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে যাচ্ছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লুআই)।
পূর্নাঙ্গ সিরিজ খেলতে আগামী মার্চে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে শ্রীলংকা। সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি এবং দু’টি টেস্ট ম্যাচ খেলবে দু‘দল।
দেশের মাটিতে শ্রীলংকার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের সূচি প্রকাশ সিডব্লুআই। ৩ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত জৈব সুরক্ষা বলয়ের মধ্যে সিরিজ অনুষ্ঠিত হবে।
টি-টুয়েন্টি সিরিজ দিয়ে লড়াই শুরু করবো ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলংকা। টি-টুয়েন্টি সিরিজ হবে ৩, ৫ ও ৭ মার্চ। ওয়ানডে সিরিজ হবে ১০, ১২ ও ১৪ মার্চ। দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে যথাক্রমে ২১ ও ২৯ মার্চ। সবগুলো ম্যাচই হবে এন্টিগায়। টেস্ট সিরিজের আগে দু‘দিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে শ্রীলংকা।
পুনরায় আন্তর্জাতিক ক্রিকেট দেশের মাটিতে ফেরাতে পেরে বেশ আনন্দিত সিডব্লুআই‘র প্রধান নির্বাহী কর্মকর্তা জনি গ্রেভ। তিনি বলেন, ‘পুনরায় দেশের মাটিতে আন্তর্জাতিক শুরু করতে পারবো ভেবেই আমরা আনন্দিত। এজন্য শ্রীলংকা ক্রিকেট ধন্যবাদ।’
সদ্যই বাংলাদেশ সফরে দুই ম্যাচ টেস্ট সিরিজের ২-০ ব্যবধানে জিতে ওয়েস্ট ইন্ডিজ। তবে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয় তারা।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

বাংলাদেশের বিরুদ্ধে অপপ্রচার রোধে বৈদেশিক মিশনকে সজাগ থাকতে বললেন পররাষ্ট্রমন্ত্রী

পিএসজির সেরাটা এখনো বাকি : এমবাপ্পে