ভিতরে

ঘরের মাঠেই পয়েন্ট হারাল বায়ার্ন মিউনিখ

সুত্র ও ছবিঃ বাসস

বুন্দেস লিগায় ঘরের মাঠেই ধুকতে থাকা আরমিনিয়া বিয়েলেফিল্ডের সঙ্গে ড্র করে পয়েন্ট খোয়াল বায়ার্ন মিউনিখ। সোমবার অনুষ্ঠিত ৬ গোলের রোমঞ্চকর ম্যাচটি শেষ হয়েছে ৩-৩ ব্যবধানের সমতায় ।
বরফ আচ্ছাদিত মাঠে অনুষ্ঠিত ম্যাচে পোলিশ তারকা রবার্ট লিওয়ানদোস্কির ২৫তম লিগ গোল করার পরও দ্বিতীয়ার্ধে সমতায় ফিরতে আরো দুটি গোলের প্রয়োজন ছিল বায়ার্ন মিউনিখের। যদিও গোল দুটি পরিশোধ করেছেন কোরেন্টিন টলিসো এবং আলফনসো ডেভিস। কিন্তু জয় লাভ করতে পারেনি বায়ার্ন।
খেলা শেষে বায়ার্ন ফরোয়ার্ড এরিক চুপো মটিং বলেন,‘ আবহাওয়ার কারণে এটি কঠিন একটি ম্যাচ ছিল। তবে আমরা লড়াকু মেজাজ দেখাতে সক্ষম হয়েছি। সুতরাং ৩-৩ গোলের ড্র যথার্থ।’
এই ড্রয়ের পরও লিগ টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে বায়ার্ন। তাও আবার প্রতিদ্বন্দ্বি দলের সঙ্গে ৫ পয়েন্টের ব্যবধানে।
কাতারে ক্লাব বিশ^কাপের শিরোপা জয় করে আসার চার দিন পর মাঠে নেমে শুরুতে কিছুটা ধুকতে হয়েছে বায়ার্নকে। এ সময় ২-০ গোলে এগিয়ে যায় বিয়েলেফিল্ড। যে কারণে পয়েন্টে ভাগ বসানোর জন্য দ্বিতীয়ার্ধে তিনটি গোল করতে হয়।
বায়ার্নের কোচ হ্যানসি ফ্লিক বলেন,‘ প্রথমার্ধে একসঙ্গে অনেক কিছুই চলে এসেছিল। আমরা সঠিকভাবে রক্ষন সামলাতে পারিনি। দুটি সুযোগ পেয়ে দুই গোল করেছে বিয়েলেফিল্ড। মাঠের অবস্থাও ভাল ছিল না।
তারপরও আমাদের এই দলটি ফের মানষিক দৃঢ়তা প্রদর্শন করেছে। এই পয়েন্ট পেয়েই আমরা সন্তুষ্ট।’
ম্যাচ শুরুর আগেই বৈরি আবহাওয়ার কারণে বরফের মোটা আস্তরন পড়ে গিয়েছিল আলিয়াঞ্জ এ্যারেনায়। ওই পরিবেশে বেশ ভাল খেলেছে বিয়েলেফিল্ডের খেলোয়াড়রা। পয়েন্ট তালিকায় তলানীর তৃতীয় অবস্থানে থাকা দলটিই গোটা প্রথমার্ধ শাসন করেছে বিশ^ চ্যাম্পিয়নদের।
এ সময় কিছুটা ক্লান্ত দেখা যাচ্ছিল বায়ার্ন ফুটবলারদের। বিশেষ করে কোভিড-১৯ আক্রান্ত হয়ে কোয়ারেন্টাইন থেকে গত সপ্তাহে ফেরা থমাস মুলারকে।
ম্যাচের ৯ মিনিটেই গোল করে সফরকারি বিয়েলেফিল্ডকে এগিয়ে দেন ডাচ স্ট্রাইকার মিশেল ভøাপ। বুন্দেস লিগার অভিষেকেই এই গোলটি পেয়ে যান ২৩ বছর বয়সি এই তারকা। বুন্দেসলিগায় ক্যারিয়ারের প্রথম শটেই লক্ষ্যভেদ করেন তিনি। ম্যাচের ৩৭ মিনিটে ভøাপের ক্রস থেকেই হেডের মাধ্যমে বায়ার্ন গোল রক্ষক ম্যান্যুয়েল নয়ারকে পরাস্ত করেন সেন্টার ব্যাক আমোস পাইপার।
বিরতির তিন মিনিট পর লেয়ানদোভস্কি একটি গোল পরিশোধ করেন। ভলির সাহায্যে গোল করেন তিনি। এটি ছিল লিগের ২০ ম্যাচে পোলিশ তারকার ২৫তম গোল। ৪৯ মিনিটে ক্রিস্টিয়ান গেবাউর এর গোলে ফের এগিয়ে যায় সফরকারী দল। শেষ পর্যন্ত ৫৭ মিনিটে টোলিসো এবং ৭০ মিনিটে ডেভিস গোল করে সমতায় ফিরিয়ে আনেন বায়ার্নকে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

ধোনির রেকর্ড স্পর্শ করলেন কোহলি

বঙ্গবন্ধু আন্তঃজেলা ভলিবলে চ্যাম্পিয়ন পঞ্চগড়