ভিতরে

প্রথম বারের মতো সুপ্রিমকোর্ট বার’র ফ্যামিলি ডে আয়োজন

সুত্র ও ছবিঃ বাসস

বাংলাদেশ সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি (সুপ্রিমকোর্ট বার) প্রথমবারের মতো পারিবারিক মিলনমেলা (ফ্যামিলি ডে) আয়োজন করেছে।
সুপ্রিমকোর্ট বার সম্পাদক ব্যারিষ্টার রুহুল কুদ্দুস কাজল বাসস’কে জানান, সুপ্রিমকোর্ট বার’র ইতিহাসে প্রথম বারের মতো এ আয়োজন।
তিনি জানান, দিনব্যাপী এই অনুষ্ঠানে ছিল আইনজীবী পরিবারের শিশু-কিশোর ও মহিলাদের জন্য নানা রাইড ও খেলাধুলা ছিল। আইনজীবী ও তাদের পরিবারের সদস্যদের অংশ গ্রহণে ছিল নানা পরিবেশনা। সংগীত পরিবেশন করেন ক্লোজ আপ ওয়ান খ্যাত লালন কন্যা ‘কন্ঠশিল্পি সালমা’। পরিবেশিত হয় উপজাতীয় নাচ ও ফিউশন ড্যান্স। সন্ধ্যার পর ফানুস ও থাকছে আতশবাজি শো। সুপ্রিমকোর্ট বার প্রাঙ্গণে বসে বিভিন্ন প্রকার খাবার ও পিঠা, জুস, ড্রিংকসের স্টল। ছিল বাচ্চাদের বিভিন্ন প্রকার খেলার সামগ্রীর স্টল। আকর্ষণ ছিল বানরের খেলা।
সুপ্রিমকোর্ট বার সম্পাদক বলেন, রীতি অনুযায়ী সুপ্রিমকোর্ট বার-এ বার্ষিক ভোজ হয়। এবার বার্ষিক ভোজ অনুষ্ঠিত হবে ১৭ ফেব্রুয়ারি। এর আগে এ ফ্যামিলি ডে অনুষ্ঠিত হলো।
সুপ্রিমকোর্ট বার সভাপতি ও এটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন ও সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের নেতৃত্বে সুপ্রিমকোর্ট বার-এর বর্তমান কার্যনির্বাহী কমিটি মহামারি করোনা জনিত উদ্ভূত বৈরী পরিস্থিতিতে দায়িত্ব গ্রহণ করেন। দায়িত্ব নেয়ার পরপরই আইনজীবীদের কল্যাণে আর্থিক সহায়তা, মহামারি করোনা টেষ্ট (কোভিড-১৯) নিশ্চিতকরণ, নির্দিষ্ট হাসপাতালে চিকিৎসা সেবা প্রদান, পেশাগত কল্যান ও উৎকর্ষতায় বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেন। পাশাপাশি সুপ্রিমকোর্ট বার ভবনের নানা উন্নয়ন, ক্রীড়া ও সাংস্কৃতিক কার্যক্রম গ্রহণ, বার-বেঞ্চের সম্পর্ক উন্নয়নেও চলে নানা পদক্ষেপ।
অংশ নেয়া আইনজীবী ও তাদের পরিবারের সদস্যরা এ আয়োজনে উচ্ছাস ও আনন্দ প্রকাশ করেন। তারা এ আয়োজনের জন্য সুপ্রিমকোর্ট বার-এর কার্যনির্বাহী কমিটিকে ধন্যবাদ জানান।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

সেরা করদাতার সম্মাননা পেল বিএটিবি

ডিজিটাল বাংলাদেশের সুফল পাচ্ছে দেশের শিক্ষার্থীরা : পলক