ভিতরে

নাটোরে সরকারি প্যাথলজি ল্যাব উদ্বোধন

সুত্র ও ছবিঃ বাসস

বিনা খরচে সরকারী স্বাস্থ্য সেবার পরিধি বাড়াতে নাটোর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে প্যাথলজি ল্যাবরেটোরির কার্যক্রম শুরু হয়েছে। আজ রোববার বেলা সাড়ে এগারোটায় ল্যাবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল।
ল্যাব উদ্বোধন করে সংসদ সদস্য শিমুল বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশকে একটি মানবিক রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চায়। এ লক্ষ্যে জনসাধারণের কল্যাণ নিশ্চিত করতে স্বাস্থ্য সুরক্ষাসহ স্বাস্থ্য সেবার পরিধি বাড়াতে কাজ করে যাচ্ছে। এরমধ্যে স্বাস্থ্য শিক্ষা ও গবেষণার বিস্তার ও মান উন্নয়ন, সরকারী হাসপাতালের অবকাঠামো উন্নয়ন ও স্বাস্থ্য সেবার সম্প্রসারণ, কোভিড-১৯ টিকা প্রদান কার্যক্রম উল্লেখযোগ্য।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শরিফুল ইসলাম রমজান, নলডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস এবং মেডিকেল অফিসার।
নাটোর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহবুবুর রহমান বাসস’কে জানান, নাটোর সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয়ে চারজন মেডিকেল অফিসার নিয়মিত ওপিডি স্বাস্থ্য সেবা প্রদান করছেন। প্যাথলজি ল্যাব উদ্বোধনের মধ্যে দিয়ে সেবা প্রত্যাশীরা বিনা খরচে রক্তের বিভিন্ন পরীক্ষা এবং ইউরিন ও ষ্টুলারী পরীক্ষা করতে পারবেন। ল্যাবে একজন প্যাথলজিস্টসহ দু’জন দায়িত্ব পালন করবেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

রুবেল ভাটের সমর্থনে রায়পুরে কেন্দ্রীয় যুবলীগের নেতারা।

ভবিষ্যৎ প্রজন্মের জন্য দুর্নীতিমুক্ত সমাজ প্রতিষ্ঠার আহ্বান রাষ্ট্রপতির